মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০২:৪১ অপরাহ্ন

পরিবেশের বিপর্যয় হতে দেওয়া যাবে না : মন্ত্রী গাজী

  • আপডেট সময় শুক্রবার, ৮ অক্টোবর, ২০২১, ৩.৩৮ এএম
  • ৬৮ বার পড়া হয়েছে

নারায়ণগঞ্জ-১ আসনের সংসদ সদস্য এবং বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতিক বলেছেন, স্যানিটেশন আন্দোলনের ফলে গ্রামে, ইউনিয়নে ও উপজেলা পর্যায়ে ল্যাট্রিন ব্যবহারকারীর সংখ্যা ব্যাপকভাবে বৃদ্ধি পেয়েছে।

 

স্বাস্থ্যসম্মত স্যানিটেশন ব্যবস্থা নিশ্চিত করতে না পারলে আমরা কখনোই নিরাপদ থাকতে পারবো না। পয়োঃবর্জ্য থেকে শুরু করে সব ধরনের ময়লা আবর্জনা যত্রতত্র না ফেলে নির্দিষ্ট স্থানে গর্ত করে ফেলতে হবে। পরিবেশটা সবার, তাই পরিবেশের বিপর্যয় কখনও হতে দেওয়া যাবে না।

বাংলাদেশ স্যানিটেশন ব্যবস্থায় শতভাগ সফলতা অর্জন করেছে উল্লেখ করে মন্ত্রী বলেন, স্যানিটেশনে দেশ এগিয়ে গেছে। উন্মুক্ত স্থানে মলমূত্র ত্যাগ বন্ধে বাংলাদেশ শতভাগ সাফল্য অর্জন করেছে।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) দুপুরে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার রূপসী এলাকায় রূপসী নিউমডেল হাই স্কুল এন্ড কলেজ মাঠে “জাতীয় স্যানিটেশন মাস-২০২১” উদ্বোধন উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রূপগঞ্জ উপজেলা আওয়ামী মহিলালীগের সভাপতি ও তারাবো পৌরসভার মেয়র হাসিনা গাজীর অনুষ্ঠানে সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বাংলাদেশ জিওবি-ইউনিসেফ ওয়াশ প্রকল্পের প্রকল্প পরিচালক ইহতেশামুল রাসেল খান, ইউনিসেফ বাংলাদেশ এর স্পেশালিষ্ট শফিকুল আলম, তারাবো পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম, তারাবো পৌরসভার নির্বাহী প্রকৌশলী জেড এম আনোয়ার, তারাবো পৌরসভার কাউন্সিলর আমির হোসেন ভুঁইয়া, আক্তার হোসেন মোল্লা, মাহবুবুর রহমান জাকারিয়া, বিএম আতিকুর রহমান, আনোয়ার হোসেন, জসিম উদ্দিন, রফিকুল ইসলাম মনির, মাহফুজা আক্তার, লায়লা পারভীন ও জোসনা বেগম, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মাহাবুবুর রহমান মেহের, উপজেলা মহিলালীগের সাধারন সম্পাদক শিলা রানী পাল সহ অনেকে।

 

এ সময় বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নীতি ও আদর্শের প্রশ্নে পিতার মতোই অবিচল, দৃঢ় ও সাহসী। তিনি দেশের আর্থসামাজিক উন্নয়ন এবং সব শ্রেণি-পেশার মানুষের কল্যাণে যুগান্তকারী অবদান রেখে চলেছেন। ইতিমধ্যে দেশের মানুষ বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের সুফল ভোগ করছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2021 rudrabarta24.net
Theme Developed BY ThemesBazar.Com