শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০২:৪২ অপরাহ্ন

শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যেই ২১ আগস্ট গ্রেনেড হামলা : আবদুল হাই

  • আপডেট সময় রবিবার, ২২ আগস্ট, ২০২১, ৩.১১ এএম
  • ১৬ বার পড়া হয়েছে

নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি আবদুল হাই বলেছেন, স্বাধীন বাংলাদেশে গণতন্ত্রের ওপর প্রথম আঘাত আসে ১৯৭৫ সালের ১৫ আগস্ট। এদিন স্বাধীনতাবিরোধী ঘাতক চক্ররা স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের হত্যা করে।

এরপর ১৯৭৫ সালের ৩ নভেম্বর কারাগারে বন্দি অবস্থায় হত্যা করা হয় জাতীয় চার নেতাকে। এরপরও ঘাতকচক্র থেমে থাকেনি। তারা পরিকল্পিতভাবে ২০০৪ সালের ২১ আগস্ট জাতির জনকের সুযোগ্য কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের জনসভায় গ্রেনেড হামলা চালায়।

আল্লাহর অশেষ রহমতে শেখ হাসিনা প্রাণে বেঁচে গেলেও আওয়ামী লীগ নেত্রী এবং সাবেক রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্ত্রী আইভি রহমানসহ ২৪ জন নেতাকর্মী নিহত হন, আহত হন দুই শতাধিক নেতাকর্মী।

অনেকে চিরতরে পঙ্গু হয়ে গেছেন। আমরা নিহত সকলের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি এবং অবিলম্বে এই ঘটনার জড়িতদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

শনিবার (২১ আগষ্ট) সকাল সাড়ে দশটায় শহরের দুই নং রেলগেইট আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে ভয়াল ২১শে আগস্টের গ্রেনেড হামলায় নিহতদের আত্মার মাগফেরাত কামনায় নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের উদ্যোগে আলোচনা ও মিলাদ মাহফিল অনুষ্ঠানে এসব কথা বলেন।

 

এসময়ে ২০০৪ সালের ২১শে আগস্টের গ্রেনেড হামলায় নিহত সকল শহীদদের বিদেহী আত্মার মাগফেরাত ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার ছোট বোন শেখ রেহানার সু- স্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে মোনাজাত পরিচালনা করা হয়।

নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল হাই’র সভাপতিত্বে ও দপ্তর সম্পাদক এম এ রাসেলের সঞ্চালনায় এসময়ে আরও বক্তব্য রাখেন- বাংলাদেশ আওয়ামীলীগের জাতীয় পরিষদের সদস্য এড. আনিসুর রহমান দিপু, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এড. আবু হাসনাত মো. শহীদ বাদল, সহ-সভাপতি মিজানুর রহমান বাচ্চু, আব্দুল কাদির, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক এড. নুরুল হুদা, প্রচার সম্পাদক শেখ সাইফুল ইসলাম, উপ- প্রচার সম্পাদক নাসির উদ্দিন, উপ- দপ্তর সম্পাদক হাবিবুর রহমান হাবিব, মহিলা সম্পাদিকা মরিয়ম কল্পনা, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. নিজাম আলী, শিল্প ও বাণিজ্য সম্পাদক এস.এম জাহাঙ্গীর, সদস্য হাজী আমজাদ হোসেন, শামসুজ্জামান ভাষানী, সাদেকুর রহমান, মির্জা সোহেল, সদর থানা আওয়ামীলীগের সাবেক যুগ্ম সম্পাদক জসিম উদ্দিন আহমেদ, ফতুল্লা থানা আওয়ামীলীগের সদস্য মেহেদী হাসান রবিন, সোনাকান্দা ইউনিয়নের প্রচার সম্পাদক মো. শাহজাহান, গোগনগর ইউনিয়ন ২নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আক্তার হোসেন সুকুম সহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2021 rudrabarta24.net
Theme Developed BY ThemesBazar.Com