রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৭:০৩ পূর্বাহ্ন

শেখ হাসিনা ১৬ কোটি মানুষের বাসস্থান-খাদ্য নিশ্চিত করেছেন

  • আপডেট সময় বুধবার, ১৫ সেপ্টেম্বর, ২০২১, ৪.২০ এএম
  • ৭ বার পড়া হয়েছে

গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৬ কোটি মানুষের বাসস্থান ও খাদ্য নিশ্চিত করেছেন। শিল্পায়ন ও পরিকল্পিত শহর হওয়ার কারণে গ্রামের মানুষ শহরমুখী হয়েছে। মানুষের কর্মস্থানের সুযোগ হয়েছে।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় পূর্বাচল নতুন শহর প্রকল্পের ৪ নম্বর সেক্টরে তিনটি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে পূর্বাচল নতুন শহর প্রকল্পের ৪ নম্বর সেক্টরে পানি সরবরাহ পিপিপি প্রকল্প, ৩ নম্বর সেক্টরে পাঁচ কোটি ২৮ লাখ টাকা ব্যয়ে প্রগতি উচ্চ বিদ্যালয়ের ছয়তলা ফাউন্ডেশন বিশিষ্ট দোতলা ভবন নির্মাণ ও ৩০ নম্বর সেক্টরে পাঁচ কোটি ৪৮ লাখ টাকা ব্যয়ে পলখান উচ্চ বিদ্যালয় এবং পূর্বাচল আদর্শ কলেজের ছয়তলা ফাউন্ডেশন বিশিষ্ট দোতলা ভবন নির্মাণকাজের ভিত্তিপ্রস্তর স্থাপনের উদ্বোধন করা হয়।

প্রতিমন্ত্রী শরীফ আহমেদ বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ১৯৭১ সালে যুদ্ধের মাধ্যমে এ দেশ স্বাধীন হয়। দেশ স্বাধীনের পর স্বাধীনতাবিরোধীরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ পরিবারের সদস্যদের নির্মমভাবে হত্যা করে। কিন্তু শেখ হাসিনা বেঁচে যান। এখন বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করতে এবং দেশের মানুষের কল্যাণে শেখ হাসিনা দিনরাত নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

তিনি আরও বলেন, (দেশে) সাড়ে সাত কোটি মানুষ বৃদ্ধি পেয়ে বর্তমানে প্রায় ১৬ কোটি হয়েছে। তাদের বাসস্থান ও খাদ্য নিশ্চিত করেছে শেখ হাসিনা সরকার। পূর্বাচল নতুন শহর প্রকল্প, পদ্মা সেতু, মেট্রোরেল, শিল্পকারখানা বৃদ্ধিসহ নানা উন্নয়ন কর্মকাণ্ড তা প্রমাণ করেছে।

রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) চেয়ারম্যান এবিএম আমিন উল্লাহ নুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব শহীদ উল্লা খন্দকার, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব ও প্রধান নির্বাহী কর্মকর্তা সুলতানা আফরোজ, ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী তাকসিম খান, নারায়ণগঞ্জ জেলার অতিরিক্ত জেলা প্রশাসক মাহফুজুর রহমান, রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহ নুসরাত জাহান ও ওসি এএফএম সায়েদ।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2021 rudrabarta24.net
Theme Developed BY ThemesBazar.Com