রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৭:১০ পূর্বাহ্ন

নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে টিকা নিয়ে হুলস্থুল কাণ্ড, ভোগান্তি

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১২ আগস্ট, ২০২১, ৪.২৬ এএম
  • ১৮ বার পড়া হয়েছে

নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে (ভিক্টোরিয়া) করোনা টিকা নিতে এসে টিকা গ্রহিতাদের দুর্ভোগ পোহাত হয়েছে। বুধবার (১১ আগস্ট) সকাল ৬টা থেকে লাইনে দাঁড়িয়েছেন নারী-পুরুষ। বেলা বাড়ার সাথে সাথে লাইন বড় হতে থাকে। হাসপাতাল চত্তর ছাড়িয়ে তা মুল সড়কে চলে আসে।
এক সময় বলা হয় যাদের মোবাইলে ম্যাসেজ আসছে আজকের তারিখে টিকা দেয়ার, শুধু তাদের টিকা দেয়া হবে। এরপরই শুরু হয় হুলস্থুল কান্ড। কারণ অনেকেই চিৎকার চেচামেচি করে অভিযোগ করেন কেউ ৫দিন, কেউ ১০ দিন, কেউ ৭দিন আগে নিবন্ধন করেছেন কিন্তু ম্যাসেজ আসেনি। যেহেতু সরকার ঘোষণা দিয়েছে ১২ আগস্ট ম্যাডোনা টিকার প্রথম ডোজ বন্ধ, এবং দ্বিতীয় ডোজ শুরু হবে। তাই আজকে যেভাবেই হোক তাদের টিকা নিতেই হবে। এক পর্যায়ে পরিস্থিতি নিয়ন্ত্রনের বাইরে চলে যায়। কিছু সময়ের জন্য বন্ধ রাখা হয় টিকা দান কার্যক্রম। পরে সদর থানার পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন।
এদিকে সকাল থেকে হাসপাতালে এসে টিকা দেয়ার জন্য লাইনে দাড়িয়ে অনেকে প্রচন্ড গরমের কারণে অসুস্থ্য হয়ে পড়েছেন। শহরের নীমতলা থেকে আসা সজল (৩৫) সকাল ৭ টায় লাইনে দাড়িয়েছে প্রথম ডোজ দেয়ার জন্য। ইকবাল (৫০) শহীদ নগর থেকে এসেছেন, তিনিও প্রথম ডোজ দিবেন। তার সাথে পবিবারের আরো কয়েকজন এসেছেন। তিনি পাশে একটি চেয়ারে অসুস্থ্য অবস্থায় বসে আছেন। তিনি বলেন, সকাল থেকে লাইনে দাড়িয়ে ছিলাম। মানুষের ধাক্কাÑধাক্কি আর গরমে অসুস্থ্য লাগছে তাই একটু বসে আছি।
গলাচিপা থেকে চরন বালা (৭১) গিয়েছেন টিকার প্রথম ডোজ দেয়ার জন্য। সকাল ৭টা থেকে অপেক্ষা করছেন। কিন্তু বেলা ১১টায়ও তিনি টিকা দিতে পারেননি।
নাম প্রকাশে অনিচ্ছুক এক গৃহিনী জানান, তার প্রথম টিকা নেয়ার তারিখ আজ। গত দুইদিন আগে ম্যাসেজ পেয়েছেন মোবাইলে।
দেওভোগ পানির ট্যাংকি থেকে কোহিনূর বেগম জানান, শুনতে পারছি আজই টিকা দেয়ার শেষ সময় তাই কাজ ফেলে চলে আসছি। আবার পরে পাবো কিনা ?
এই বিষয় সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ বলেন, কেউ কেউ ভুল প্রচার করেছে হাসপাতালে আসলেই টিকা পাওয়া যাবে ম্যাসেজ (মুঠোফোনে বার্তা) লাগবে না। গণমাধ্যমে প্রচার হয়েছে আগামীকাল থেকে মর্ডানা টিকা দেয়া বন্ধ হয়ে যাবে। ১২ তারিখের মধ্যে নিতে হবে। এমন সংবাদে আজকে সাধারণ মানুষের অনেকইে চলে আসছে তাই এই সমস্যা সৃষ্টি হয়েছে।
আমরা প্রতিদিন যাদের ম্যাসেজ দিচ্ছি তাদেরই টিকা দিচ্ছি। আজ ৩৫৮০ জনকে টিকা দেয়া হয়েছে। পর্যায়ক্রমে সকলে টিকা দেয়া হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2021 rudrabarta24.net
Theme Developed BY ThemesBazar.Com