শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০৪:৫৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

সোনারগাঁয়ে কয়েক হাজার নেতাকর্মীর বিশাল শোভাযাত্রা নিয়ে বঙ্গবন্ধুর ভাস্কর্যে এরফান হোসেন দ্বীপের পুষ্পস্তবক অর্পণ

  • আপডেট সময় শুক্রবার, ১৭ ডিসেম্বর, ২০২১, ১২.০৯ এএম
  • ১৫৫ বার পড়া হয়েছে

মোঃ শামছুল আলম তুহিন : মহান বিজয় দিবস ও ৫০তম বিজয় দিবস উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেছেন সাবেক সংসদ সদস্য মরহুম মোবারক হোসেন সাহেবের সুযোগ্য সন্তান এরফান হোসেন দীপ।

বাংলাদেশের জাতীয় পতাকার লাল সবুজের আদলে তৈরী পোশাক গাঁয়ে ও হাতে জাতীয় পতাকা নিয়ে মোবারক হোসেন স্মুতি সংসদের ব্যানারে কয়েক হাজার নেতা-কর্মীর বিশ্বাস বহর নিয়ে ১৬ ই ডিসেম্বর বৃহস্পতিবার সকাল ১০ টায় লোক ও কারুশিল্প ফাউন্ডেশন সোনারগাঁ জাদুঘরে অবস্থিত জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে বঙ্গবন্ধু ও বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। এরপর তিনি বাংলাদেশের স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধুর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদনের অংশ হিসেবে সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন। পরে দলের নেতা কর্মীদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

সাবেক সংসদ সদস্য মোবারক হোসেনের সুযোগ্য পুত্র জননেতা এরফান হোসেন দীপের নের্তৃত্বে কয়েক হাজার নেতা-কর্মী উপজেলার মোগরাপাড়া এলাকা থেকে শুরু করে ঢাকা-চট্রগ্রাম মহাসড়ক দিয়ে শহীদ মজনু পার্ক হয়ে বাংলাদেশ লোক কারুশিল্প ফাউন্ডেশনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলী জ্ঞাপন করেন।

এরফান হোসেন দ্বীপ বলেন, জাতি আজ গভীর শ্রদ্ধা আর ভালোবাসার সাথে স্মরণ করছে সেইসব শহীদদের, যাদের আত্মত্যাগের বিনিময়ে অর্জিত হয়েছে আমাদের প্রিয় স্বাধীনতা। নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধের পর ৫০ বছর আগে এদিন পাকিস্তানি হানাদার বাহিনীর হাত থেকে দেশ স্বাধীন হয়েছিল, সে দিনটি স্মরণে জাতি আজ ৫০তম বিজয় দিবস উদযাপন করছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ৩০ লক্ষ মানুষের সর্বোচ্চ আত্মত্যাগ এবং ২ লাখ নারীর সম্ভ্রমের বিনিময়ে ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর বাংলাদেশ একটি স্বাধীন রাষ্ট্র হিসেবে জন্মলাভ করে।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং দেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এই দু’টি বৃহৎ উদযাপনের সঙ্গে মিল রেখে এ বছর বিজয় দিবস উদযাপনে একটি নতুন মাত্রা যোগ হয়েছে।

এ সময় সেখানে আরও উপস্থিত ছিলেন মোবারক হোসেন স্মৃতি সংসদের নেতা-কর্মীসহ সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন ইউনিয়ন থেকে আগত নেতাকর্মী, ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগসহ আওয়ামীলীগের অন্যান্য সংগঠনের নেতৃবৃন্দ।

এদিকে সাবেক সংসদ সদস্য মোবারক হোসেনের সুযোগ্য পুত্র জননেতা এরফান হোসেন দীপের নের্তৃত্বে কয়েক হাজার নেতা-কর্মীর এমন বিশাল বহর দেখে স্থানীয় এলাকাবাসী বলেন, এমন বিশাল বহর তো আগে কখনো এই সোনারগাঁয়ে ইতিমধ্যে দেখা যায় নি। তবে সোনারগাঁ আওয়ামী লীগের নেতা-কর্মীদের এমন দুর্দিনে মরহুম মোবারক হোসেনের সুযোগ্য পুত্র এরফান হোসেন দীপকে যদি তারা পাশে নিয়ে চলতে পারে, তাহলে ইনশাআল্লাহ ভবিষ্যতে সোনারগাঁ আওয়ামী লীগের উন্নতি হাত পারে বলে আমরা ধারণা করছি। তবে তাকে তৃণমূল নেতা-কর্মীদেরকেও সাথে রাখতে হবে এবং জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে এরফল হোসেন দীপের মতো একজন বলিষ্ঠ নেতা প্রয়োজন বলে মনে করছি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2021 rudrabarta24.net
Theme Developed BY ThemesBazar.Com