রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৯:১২ অপরাহ্ন

আরও পয়েন্ট কাটা গেল ইংল্যান্ডের

  • আপডেট সময় শনিবার, ১৮ ডিসেম্বর, ২০২১, ৪.৫০ এএম
  • ১২৪ বার পড়া হয়েছে

এমনিতেই তাসমান সাগরপাড়ে সময়টা ভালো যাচ্ছে না ইংল্যান্ডের। প্রথম টেস্টে হেরেছে নয় উইকেটের বিশাল ব্যবধানে। এর ওপর ধীরগতির ওভাররেটের কারণে ম্যাচ ফির পুরোটা গচ্চা গেছে দলের; শুধু তাই নয়, টেস্ট চ্যাম্পিয়নশিপে পাঁচ পয়েন্ট হারিয়েছে দলটি।

এবার দলটির জন্য আরও বড় দুঃসংবাদ। পয়েন্ট হারানোর সংখ্যাটা পাঁচেই থেমে থাকছে না, তা গিয়ে ঠেকেছে আটে। সম্প্রতি এক বিবৃতিতে এমনটাই জানিয়েছে আইসিসি।

জো রুটের ইংল্যান্ডের বিরুদ্ধে এবার অভিযোগ, ব্রিসবেন টেস্টে নির্ধারিত সময়ে নির্ধারিত সংখ্যক ওভার শেষ করতে পারেনি দলটি। চতুর্থ দিন শেষে দলটি নির্ধারিত সংখ্যা থেকে ওভার কম করেছিল আটটি। এর আগে বলা হয়েছিল পাঁচ ওভার কম করেছে দলটি।

বিবৃতিতে আইসিসি জানিয়েছে, ‘আইসিসির খেলোয়াড় ও খেলোয়াড়দের সহযোগীদের কোড অফ কন্ডাক্টের ২.২২ ধারা মোতাবেক, নির্ধারিত সময়ে নির্ধারিত সংখ্যক ওভার করতে ব্যর্থ হলে খেলোয়াড়দের ২০ থেকে ১০০ শতাংশ ম্যাচ ফি জরিমানার বিধান আছে।’

‘ইংল্যান্ড আট ওভার পেছনে ছিল (আগে যেমন বলা হয়েছে, পাঁচ ওভার নয়)। তবে শতভাগ ম্যাচ ফি কেটে নেওয়া হয়েছে তাদের, যা সীমা ছুঁয়ে গেছে। তবে ওভার কম করার কারণে পয়েন্ট কাটার কোনো সীমা নেই, আইসিসি প্লেয়িং কন্ডিশনের ১৬.১.২ ধারা মোতাবেক একটি করে করা কম ওভারের কারণে পয়েন্ট কাটা যাবে একটি করে।’ সে কারণেই পাঁচ পয়েন্টের বদলে এখন দলটির পয়েন্ট গচ্চা যাবে আটটি।

এ নিয়ে ইংল্যান্ড চলতি টেস্ট চ্যাম্পিয়নশিপে ধীরগতির ওভাররেটের কারণে ১০ পয়েন্ট হারাল। ফলে ছয় পয়েন্ট নিয়ে তালিকার সপ্তম অবস্থানে নেমে গেছে জো রুটের দল। পাঁচ ম্যাচ খেলে তারা জিতেছে ও ড্র করেছে একটি করে ম্যাচ। প্রতি জয়ের জন্য দলগুলোকে দেওয়া হয় ১২ পয়েন্ট। ড্র করলে চার পয়েন্ট, টাই হলে ছয় পয়েন্ট পেয়ে থাকে দলগুলো।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2021 rudrabarta24.net
Theme Developed BY ThemesBazar.Com