মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৪:১০ অপরাহ্ন

৩৩৭ রান পিছিয়ে থেকে দিন শেষ করলো জিম্বাবুয়ে

  • আপডেট সময় রবিবার, ১১ জুলাই, ২০২১, ৪.৫৫ এএম
  • ৫৩ বার পড়া হয়েছে

হারারে টেস্টে বাংলাদেশের দেওয়া ৪৭৭ রানের লক্ষ্যে খেলতে নেমে ৩৩৭ রান পিছিয়ে থেকে দিন শেষ করলো জিম্বাবুয়ে। চতুর্থ দিন শেষে দ্বিতীয় ইনিংসে ১৪০ রান করেছেন তারা। টেস্ট জিততে হলে জিম্বাবুয়েকে আরো করতে হবে ৩৩৭ রান। আর এই টেস্টের ট্রফি নিজেদে ঘরে তুলতে বাংলাদেশের চাই ৭ উইকেট।

এদিকে, দ্বিতীয় ইনিংসে ৪৭৭ রানের লক্ষ্যে খেলতে নেমে ১৯ বল খেলে ১১ রান করেই সাজঘরে ফিরে যান মিল্টন শুম্বা। তাসকিনের বলে ইয়াসির আলীর (বদলি খেলোয়াড়) হাতে ক্যাচ দিয়ে ফিরে যান তিনি। ১০২ বল খেলে মাত্র ৭ রান করে সাকিবের এলবিডব্লিউর ফাঁদে পড়েন তাকুজওয়ানাশে কাইতানো। ব্যাট হাতে চোখ রাঙাচ্ছিলেন ব্রেন্ডন টেলর। ওয়ানডের মতো খেলে ৭৩ বলে ৯১ রান করেন তিনি। কিন্তু তার পথের বাধা হয়ে দাঁড়ান মেহেদি। মিরাজের বলে তার হাতেই ক্যাচ দিয়ে সাজঘরে ফিরেন টেলর।

এর আগে স্বাগতিক জিম্বাবুয়েকে জয়ের জন্য ৪৭৭ রানের লক্ষ্য বেঁধে দেয় সফরকারী বাংলাদেশ। দ্বিতীয় ইনিংসে খেলতে নেমে ৯৫ বলে ৪৩ রান করে মাঠ ছাড়েন ওপেনার সাইফ হাসান। এরপর মাথা ঠাণ্ডা রেখে খেলতে থাকেন সম্ভাবনাময় ওপেনার সাদমান। তাকে সঙ্গ দেন নাজমুল হোসেন শান্ত। তাদের ব্যাটিং দৃঢ়তায় বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় পাহাড় সমান।

ওপেনার সাদমান ইসলাম তুলে নেন সেঞ্চুরিও। ৮ ম্যাচের ১৫ ইনিংসে এর আগে তিনি দুটি ফিফটি করেছেন। সর্বোচ্চ স্কোর ছিল ৭৬। ২০১৮ সালে মিরপুরে উইন্ডিজের বিপক্ষে অভিষেক টেস্ট তিনি ওই স্কোর গড়েন। ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি তুলে নিতে সাদমান খরচ করেছেন ১৮০ বল। হাঁকিয়েছেন ৮টি বাউন্ডারি।

সাদমানের পর তিন অংক স্পর্শ করেন নাজমুল হোসেন শান্তও। গত এপ্রিলে শ্রীলঙ্কা সফরে গিয়ে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি (১৬৩) তুলে নিয়েছিলেন নাজমুল হোসেন শান্ত। সাদা পোশাকে পরের চার ইনিংসে তার রান যথাক্রমে ০, ০, ২৬, এবং ২। অবশেষে জিম্বাবুয়ের বিপক্ষে চলতি হারারে টেস্টের দ্বিতীয় ইনিংসে তিনি ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরির দেখা পান। আজ তিনি তিন অংক ছুঁয়েছেন ১০৯ বলে ৫টি বাউন্ডারি এবং ৪টি ওভার বাউন্ডারির সাহায্যে।

বাংলাদেশ প্রথম ইনিংসে খেলতে নেমে সব উইকেট হারিয়ে ৪৬৮ রান সংগ্রহ করে। পরে জিম্বাবুয়ে প্রথম ইনিংসে সংগ্রহ করে ২৭৬ রান। বাংলাদেশ এগিয়ে থাকে ১৯২ রান। আর দ্বিতীয় ইনিংসে বাংলাদেশ সংগ্রহ করে ২৮৪ রান। ইনিংস ঘোষণা করলে টাইগারদের মোট সংগ্রহ দাঁড়ায় ৪৭৬ রানে। এতে জিম্বাবুয়ের লক্ষ্য দাঁড়ায় ৪৭৭ রান। দ্বিতীয় ইনিংসে খেলতে নেমে জিম্বাবুয়ে তিন উইকেট হারিয়ে ১৪০ রান সংগ্রহ করে। তাই তাদের জিততে হলে দরকার আরো ৩৩৭ রান। আর বাংলাদেশের চাই ৭ উইকেট। বাকি আছে একদিন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2021 rudrabarta24.net
Theme Developed BY ThemesBazar.Com