বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ০৬:৪৮ পূর্বাহ্ন

স্বনির্ভর বাংলাদেশ গড়ার লক্ষ্যে এগিয়ে যাচ্ছে সরকার: মন্ত্রী গাজী

  • আপডেট সময় শুক্রবার, ২ সেপ্টেম্বর, ২০২২, ৪.৩৯ এএম
  • ২৭ বার পড়া হয়েছে

‘আওয়ামী লীগ সরকারের আমলে দেশে শিক্ষার প্রসার ঘটে। জাতিকে শিক্ষিত হিসেবে গড়ে তুলতে শেখ হাসিনা অত্যন্ত আন্তরিক। তাই তিনি দেশের শিক্ষা ব্যবস্থাকে আধুনিকায়ন, বিনা বেতনে শিক্ষার্থীদের পাঠদান, বৃত্তি প্রদান, বিনা মূল্যে পাঠ্যবই প্রদানসহ বিভিন্ন পদক্ষেপ নিয়েছেন।’

বৃহস্প‌তিবার (১ সে‌প্টেম্বর) দুপু‌রে রূপগঞ্জ উপজেলার রূপসী এলাকায় ‘রূপসী নিউ মডেল স্কুল অ্যান্ড কলেজের ক‌লেজ’ শাখা এম‌পিও ভুক্ত করায় বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীককে সংবর্ধনা, নব‌নি‌র্মিত চারতলা ভবন শুভ উদ্বোধন ও নবীন বরণ উৎসব অনুষ্ঠানে প্রধান অতি‌থির বক্ত‌ব্যে মাননীয় মন্ত্রী এসব কথা ব‌লেন।

তিনি বলেন, বর্তমান সরকার নতুন প্রজন্মের শিক্ষার্থীদের জন্য শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করেছে। শিক্ষাখাতকে এগিয়ে নিতে পরিকল্পিতভাবে কাজ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একজন শিক্ষার্থীও যাতে লেখাপড়ার সুযোগ থেকে বঞ্চিত না হয় সেইজন্য বিনামূল্যে লেখাপড়া নিশ্চিত করেছে সরকার। এসব পরিকল্পিত উন্নয়নের মাধ্যমে আগামীর সুন্দর ও স্বনির্ভর বাংলাদেশ গড়ার লক্ষ্যে এগিয়ে যাচ্ছে সরকার।

মন্ত্রী আরও বলেন, “বর্তমান সরকারের সকল সুযোগ সুবিধার মাঝেও নতুন প্রজন্মকে সঠিক শিক্ষায় দক্ষমানব সম্পদ হিসেবে তৈরি করতে না পারলে জাতি হিসেবে আমরা পিছিয়ে পড়ব। সেদিকে সবাইকে খেয়াল রাখতে হবে। মনে রাখতে হবে ভালো ফলাফল ও শিক্ষার মান উন্নয়ন নিশ্চিত করতে হলে বিদ্যালয়ে শতভাগ শিক্ষার্থী উপস্থিতি থাকতে হবে।”

অনুষ্ঠা‌নে সভাপ‌তিত্ব ক‌রেন, রূপগঞ্জ উপ‌জেলা আওয়ামী ম‌হিলা লী‌গের সভাপ‌তি ও তারাবো পৌরসভার মেয়র হাসিনা গাজী। ‌তি‌নি ব‌লেন, বর্তমান সরকার শিক্ষার উন্নয়‌নে কাজ ক‌রে যা‌চ্ছে। শিক্ষার্থীদের মানবিক মূল্যবোধ সম্পন্ন মানুষ হিসেবে গড়ে তুলতে শিক্ষকদের বড় ভূমিকা রয়েছে। শিক্ষার্থীদের মধ্যে দেশপ্রেম জাগ্রত করতে হবে। তাদের দিতে হবে নৈতিক শিক্ষা। জাতিকে শিক্ষিত করে তুলতে শিক্ষকদের পাশাপাশি অভিভাবকদের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। তাই বিদ্যালয়ে নিয়মিত শিক্ষার্থীদের উপস্থিতি নিশ্চিত করতে অভিভাবকদের সজাগ থাকতে হবে। বিদ্যালয়ের পরিবেশ যাতে নিরাপদ থাকে সে জন্য শিক্ষক ও অভিভাবকদের মধ্যে সমন্বয় থাকতে হবে।”
‌মেয়র হা‌সিনা গাজী ব‌লেন, “প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার নেতৃ‌ত্বে বাংলাদেশ যখন সমৃদ্ধির দিকে এগিয়ে যাচ্ছে, ঠিক তখনই একটি কুচক্রীমহল সুবিধা অর্জনের জন্য দেশের মানুষের মধ্যে বিভ্রান্তি ছড়াচ্ছে। দেশকে অস্থিতিশীল করে ঘোলা পানিতে মাছ শিকারের অপচেষ্টায় লিপ্ত ঐ কুচক্রীমহল। দেশের জনগণও যে কোনো ষড়যন্ত্র রুখে দিতে প্রস্তুত রয়েছে।”

এ সময় আরও উপ‌স্থিত ছি‌লেন, রূপগঞ্জ প্রেসক্লা‌বের সভাপ‌তি লায়ন মীর আব্দুল আলীম, রূপসী নিউ মডেল স্কুল অ্যান্ড কলেজের ম্যা‌নে‌জিং ক‌মি‌টির সদস্য হা‌বিবুর রহমান হা‌বিব ও মোসা‌দ্দেক হো‌সেন পান্নু, রূপসী সরকারি প্রাধ‌মিক বিদ্যাল‌য়ের ম্যা‌নে‌জিং ক‌মি‌টির সভাপ‌তি মোহাম্মদ ফি‌রোজ ভুঁইয়া, রূপগঞ্জ উপ‌জেলা যুবলী‌গের সাধারন সম্পাদক মোস্তা‌ফিজুর রহমান শা‌হিন, তারা‌বো পৌরসভার ৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আক্তার হো‌সেন মোল্লা, রূপসী নিউ মডেল স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হারুন অর রশীদ, রূপসী ইসলা‌মিয়া দা‌খিল মাদ্রাসার ম্যা‌নে‌জিং ক‌মি‌টির সভাপ‌তি আব্দুল্লাহ খান মুন্না, উপ‌জেলা মাধ্য‌মিক শিক্ষক স‌মি‌তির সভাপ‌তি আব্দুল আউয়াল মোল্লা, নব‌কিশলয় হাই স্কুল এন্ড ক‌লে‌জের অধ্যক্ষ ন‌জিবর রহমান, গন্ধর্বপুর বহুমু‌খি উচ্চ বিদ্যাল‌য়ের প্রধান শিক্ষক নারায়ণ চন্দ্র সাহাসহ নেতৃবৃন্দ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2021 rudrabarta24.net
Theme Developed BY ThemesBazar.Com