রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৭:০৫ অপরাহ্ন

ভালো মানুষদের কোন ব্যানার থাকেনা : অতি. পুলিশ সুপার নাজমুল

  • আপডেট সময় বুধবার, ২৭ অক্টোবর, ২০২১, ৪.০৯ এএম
  • ১৬৩ বার পড়া হয়েছে

নারায়ণগঞ্জ জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (ক-সার্কেল) মোহাম্মদ নাজমুল হাসান বলেছেন, সমাজের একটা বড় অংশই হচ্ছে ভালো মানুষ। ভালো মানুষদের কোন ব্যানার থাকেনা। খারাপ মানুষরা স্বার্থ সংশ্লিষ্ট কারণে কোরাম করে, সিন্ডিকেট করে। আর ভালো মানুষগুলো থাকে আইসোলেটেড, একজন আরেকজনের থেকে পৃথক।

আপনারা অনেকেই অন্যায় দেখলে প্রতিবাদ করেন না। আমাদের মধ্যে আত্মকেন্দ্রীকতা এত চরম পর্যায়ে চলে আসছে, যেখানে দেশপ্রেম ঠাই পাচ্ছেনা। আসলে অল্প সংখ্যক পুলিশ সদস্য দিয়ে দেশের আইন-শৃঙ্খলা বিধান নিশ্চিত করা কষ্টকর। আপনাদের সহযোগীতা আমাদের প্রয়োজন।

মঙ্গলবার (২৬ অক্টোবর) বিকেলে সিদ্ধিরগঞ্জের জালকুড়ি উত্তরপাড়া এলাকায় ৯নং ওয়ার্ড বিট পুলিশিং কার্যালয় উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, একটি রাষ্ট্র ও একটি সমাজ ব্যবস্থা সবকিছুই পরিচালিত হয় মানুষের কল্যাণ, নিরাপত্তা ও উন্নয়ণের জন্য। আমরা আসলে একটি আমুল পরিবর্তন চাচ্ছি। মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে এই দেশ আর্থিকভাবে, অবকাঠামোগতভাবে অর্থনৈতিক যে বিপ্লব সাধিত হয়েছে তা আর বলার অপেক্ষা রাখেনা।

আমরা এই মুহুর্তে উন্নয়ণশীল দেশ, আমরা কিন্তু আর অনুন্নত দেশ না। এত যে উন্নয়ণ হচ্ছে, এর পাশাপাশি আমাদের আরো অনেক কিছু প্রয়োজন আছে। সবকিছু রাষ্ট্র করে দেবে না, সবকিছু সরকার করে দেবে না। আপনার আমার অনেক দায়িত্ব আছে।

আমরা জানি সমাজের সবাই ভালো মানুষ না, সমাজের সবাই সৎ না। আমাদের সামাজিক পরিবর্তন প্রয়োজন। পরিবারকে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে, সমাজকে রাখতে হবে, শিক্ষা প্রতিষ্ঠানকে রাখতে হবে, অভিভাবকদেরকে রাখতে হবে, শিক্ষকদেরকে রাখতে হবে, পুলিশকে রাখতে হবে, রাষ্ট্রকে রাখতে হবে।

কারণ এদেশটা আমাদের সবার, তাই সকলেরই দায়িত্ব আছে। আমাদের আলোকিত তারুণ্য প্রয়োজন। অন্ধকারে নিমজ্জিত কিশোরগ্যাং ও ইভটিজিংয়ে নিমজ্জিত তারুণ্য আমরা চাই না। তারুণ্য একটা অপরিসীম বিচ্ছরণ শক্তি, এই শক্তির বিস্ফোরণ ঘটলে সমাজ এবং দেশ বদলে যাবে।

সিদ্ধিরগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) মো. সাইফুল ইসলামের সভাপতিত্বে ও উপ-পরিদর্শক নূরে আলম মিয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন নারাণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সদস্য বীর মুক্তিযোদ্ধা বদিউজ্জামান বদু, বীর মুক্তিযোদ্ধা আয়াত আলী, মহানগর মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদিকা রেহানা পারভীন, ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাকদ মোখলেছুর রহমান, আওয়ামীলীগ নেতা ফারুক হোসেন চানু, আমজাদ হোসেন, দেলোয়ার হোসেন, বায়েজিদ আহমেদ, আওয়ামী লীগ নেতা মিজানুর রহমান, সিদ্ধিরগঞ্জ থানা মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের সভাপতি আব্দুল জলিল, সাধারণ সম্পাদক সেতু শিকদার, যুবলীগ নেতা মোমেন মুক্তি, আব্দুস সাত্তার, জ¦জ মিয়া, শামীম, ছাত্রলীগ নেতা আরিফুল ও সাব্বির শিকদার প্রমূখ।

আলোচনা শেষে ফিতা কেটে বিট পুলিশিংয়ের কার্যালয় উদ্বোধন করেন অতিরিক্ত পুলিশ সুপার নাজমুল হাসান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2021 rudrabarta24.net
Theme Developed BY ThemesBazar.Com