বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ১২:৪৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
১১ হাজার ছাড়াল তুরস্ক ও সিরিয়ায় ভূমিকম্পে নিহতের সংখ্যা মেরাজ : শ্রেষ্ঠ উপহার মাদরাসা শিক্ষাকে সরকার খুবই গুরুত্ব দিচ্ছে : শেখ হাসিনা নারায়ণগঞ্জ কলেজে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় জিপিএ ৫ পেল ৬৮ জন ম্যানেজার কাজল হত্যার প্রতিবাদে শহরে হোটেল রেস্তোরা বন্ধ করে মানববন্ধন সিদ্ধিরগঞ্জে বিএনপির ৫ নেতা গ্রেপ্তার, বিস্ফোরক মামলায় আদালতে প্রেরণ ফতুল্লায় কোস্ট গার্ডের অভিযানে ১৫৩০ লিটার চোরাই ডিজেল উদ্ধার নানা আয়োজনে সোনারগাঁও প্রেসক্লাবের ৩৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন শহরের মিশনপাড়ায় ব্যবসায়ীর কাছে চাঁদা দাবি, হামলা : গ্রেপ্তার ১ ফতুল্লায় ছুরিকাঘাত করে ছিনতাইকালে ছিনতাইকারী আটক, গণধোলাই

বিজয়ী হতে যাচ্ছে সেলিম ওসমানের নেতৃত্বাধীন ‘সম্মিলিত নীট ফোরাম’

  • আপডেট সময় শুক্রবার, ৮ অক্টোবর, ২০২১, ৩.৩৯ এএম
  • ১২৯ বার পড়া হয়েছে

বিকেএমইএ পরিচালনা পর্ষদ নির্বাচনে (২০২১-২৩) সেলিম ওসমানের নেতৃত্বাধীন সম্মিলিত নীট ফোরাম বিনা প্রতিদ্ব›দ্ধীতায় বিজয়ী হতে যাচ্ছে। বৃহস্পতিবার (৭ অক্টোবর) মনোনয়নপত্র জমা দেওয়ার নির্ধারিত দিনে এ.কে.এম সেলিম ওসমানের নেতৃত্বাধীন সম্মিলিত নীট ফোরামের প্রার্থীরা বিকেএমইএ এর প্রধান কার্যালয়ে নির্বাচন বোর্ডের চেয়ারম্যানের কাছে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

বিকেএমইএ পরিচালনা পর্ষদে নতুনভাবে সংশোধিত সংঘবিধি অনুসারে উক্ত ফোরাম থেকে ৩৫ টি পদের বিপরীতে শুধুমাত্র ৩৫ প্রার্থী মনোনয়নপত্র জমা দেওয়ায় বাণিজ্য সংগঠন বিধিমালা ১৯৯৪ এর ১৭ ধারা অনুযায়ী সেলিম ওসমান, এমপির নেতৃত্বাধীন সম্মিলিত নীট ফোরামের প্রার্থীরা বিনা প্রতিদ্ব›দ্ধীতায় বিজয়ী হতে যাচ্ছেন।

প্রসঙ্গত, গত ০৩ ও ০৪ অক্টোবর ছিল নির্বাচনে মনোনয়ন সংগ্রহের নির্ধারিত সময়। ৩ অক্টোবর কোন প্রার্থীই তাদের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেনি। ৪ অক্টোবার একেএম সেলিম ওসমান এমপি এর নেতৃত্বে সম্মিলিত নীট ফোরাম থেকে ৩৫টি পদের বিপরীতে ৩৫জন প্রার্থী মনোনয়ন পত্র সংগ্রহ করে ছিলেন।

উল্লেখিত ফোরামের ৩৫ নেতৃবৃন্দের মধ্যে রয়েছেন একেএম সেলিম ওসমান, এমপি, মঞ্জুরুল হক, মোহাম্মদ হাতেম, আবু আহমেদ সিদ্দিক, মনসুর আহমেদ, অমল পোদ্দার, মোস্তফা জামাল পাশা, গাওহার সিরাজ জামিল, ফজলে শামীম এহসান, মোরশেদ সারোয়ার সোহেল, মো. শামসুজ্জামান, আক্কাস উদ্দিন মোল্লা, আশিকুর রহমান, মোস্তফা মনোয়ার ভূঁইয়া, সাহাদাত হোসেন ভূঁইয়া, খন্দকার সাইফুল ইসলাম, তারেক আফজাল, রাজিব দাস সুজয়, এম আই সিদ্দিক, রতন কুমার সাহা, নন্দ দুলাল সাহা, কবীর হোসেন, মির্জা আকবর আলী চৌধুরী, আহমেদ নূর ফয়সাল, আক্তার হোসেন অপূর্ব, আব্দুল হান্নান, শ্যামল কুমার সাহা, ইমরান কাদের তুর্য, মোহাম্মদ শামসুল আজম, গাজী শহীদউল্লাহ, আসাদুল ইসলাম, ফকির কামরুজ্জামান নাহিদ, মোহাম্মদ জাকারিয়া ওয়াহিদ, লুতফর রহমান ও হারুন অর রশিদ।

গত ১৪ আগস্ট বাণিজ্য সংগঠন বিধিমালা অনুসারে নির্বাচন বোর্ড ও নির্বাচন আপিল বোর্ড গঠন করা হয়। এফবিসিসিআই এর সাবেক সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ আলীকে নির্বাচন বোর্ডের চেয়ারম্যান, বাংলাদেশ ইয়ার্ন মার্চেন্ট অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি মো. সোলায়মান এবং নারায়ণগঞ্জ জেলা আইনজীবি সমিতির সাবেক সভাপতি হাসান ফেরদৌস জুয়েলকে সদস্য মনোনিত করে নির্বাচন বোর্ড গঠন করা হয়।

একই সাথে এফবিসিসিআই এর সাবেক পরিচালক প্রবীর কুমার সাহাকে নির্বাচনী আপিল বোর্ডের চেয়ারম্যান, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সাবেক সহ-সভাপতি রাশেদ সারোয়ার এবং নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সাবেক সভাপতি আরিফ আলম দীপুকে সদস্য মনোনিত করে নির্বাচন আপিল বোর্ড গঠিত হয়। এরই পরিপ্রেক্ষিতে ১৭ আগস্ট ২০২১ তারিখে বিকেএমইএ’র প্রধান কার্যালয়ে পরিচালনা পর্ষদ নির্বাচনের (২০২১-২৩) তফসিল ঘোষণা করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2021 rudrabarta24.net
Theme Developed BY ThemesBazar.Com