মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৪:২৩ অপরাহ্ন

বিকেএমইএ’তে নির্বাহী সভাপতিসহ ৮ নতুন পদ

  • আপডেট সময় মঙ্গলবার, ৩১ আগস্ট, ২০২১, ৮.১৩ এএম
  • ২১ বার পড়া হয়েছে

রুদ্রবার্তা২৪.নেট: নিট পোশাক শিল্প মালিকদের সংগঠন বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনে (বিকেএমইএ) নির্বাহী সভাপতির একটি নতুন পদ সৃষ্টি করা হয়েছে। সহসভাপতির পদ চারটি থেকে বাড়িয়ে পাঁচটি করা হয়েছে। পরিচালকের পদও ২৭ থেকে বাড়িয়ে ৩৫ এ উন্নীত করার সিদ্ধান্ত নিয়েছে সংগঠনটি। গত শনিবার (২৮ আগস্ট) রাতে বিকেএমইএ’র বিশেষ সাধারণ সভায় (ইজিএম) এসব সিদ্ধান্ত নেওয়া হয়।
নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়ায় সমবায় ব্যাংক ভবনের ষষ্ঠ তলায় ওই সভা অনুষ্ঠিত হয়। সংগঠনের সভাপতি ও নারায়ণগঞ্জ-৫ আসনের সাংসদ সেলিম ওসমানের সভাপতিত্বে ওই সভায় উপস্থিত ছিলেন বিকেএমইএ’র প্রতিষ্ঠাতা সভাপতি ও বর্তমান পরিচালক মঞ্জুরুল হক, বর্তমান সহসভাপতি মোহাম্মদ হাতেম, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্সের সভাপতি খালেদ হায়দার খান কাজল, বিকেএমইএ’র সহসভাপতি অমল পোদ্দার, সহসভাপতি মোর্শেদ সরোয়ার সোহেল, সাবেক সহসভাপতি ও বর্তমান পরিচালক মনসুর আহমেদ, পরিচালক ও সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি মজিবুর রহমান, পরিচালক ও মহানগর যুবলীগের সভাপতি শাহাদাত হোসেন ভূঁইয়া সাজনু, পরিচালক ফজলে শামীম এহসান, বিকেএমইএ’র প্রধান নির্বাহী কর্মকর্তা সুলভ চৌধুরী প্রমুখ।
বিকেএমইএ জানায়, ইজিএমে অনুমোদিত পরিচালক ও সহসভাপতির পদ বৃদ্ধি ও নির্বাহী সভাপতির পদ বাণিজ্য মন্ত্রণালয় হয়ে রেজিস্ট্রার অব জয়েন্ট স্টক কোম্পানির মাধ্যমে মেমোরেন্ডামে অন্তর্ভুক্ত হলেই কার্যকর হবে।
ইজিএমের পরপরই রাত আটটায় বিকেএমইএ’র বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়। এতে গত ২০২০-২১ অর্থবছরের নিরীক্ষা করা হিসাব বিবরণী কোনও আপত্তি ছাড়াই সর্বসম্মতিক্রমে অনুমোদিত হয়।
২০২১-২৩ মেয়াদে বিকেএমইএ’র পরিচালনা পর্ষদের নির্বাচন ১২ নভেম্বর অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। ১৭ আগস্ট নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। ২০১০ সালের ২০ সেপ্টেম্বর থেকে বিকেএমইএ’র সভাপতির পদে আছেন সেলিম ওসমান। তিনি নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2021 rudrabarta24.net
Theme Developed BY ThemesBazar.Com