রবিবার, ২৬ জুন ২০২২, ১০:৩১ অপরাহ্ন

বাংলাদেশের প্রতিটা আন্দোলনে ছাত্রলীগের অবদান রয়েছে : পাপ্পা গাজী

  • আপডেট সময় বুধবার, ৫ জানুয়ারী, ২০২২, ৪.১২ এএম
  • ৯৮ বার পড়া হয়েছে

গাজী গ্রুপের উপব্যবস্থাপনা পরিচালক গাজী গোলাম মূর্তজা পাপ্পা বলেছেন, “বঙ্গবন্ধু সবচেয়ে বেশি ভালোবেসেছে ছাত্রলীগকে। ছাত্রলীগ ছিলো বঙ্গবন্ধুর বিশ্বস্ত ভ্যানগার্ড। বঙ্গবন্ধু যা বলতেন ছাত্রলীগ তা পালন করেছে। বঙ্গবন্ধু বুঝতে পারছিলেন ছাত্রলীগ ছাড়া বাংলাদেশ স্বাধীন করা যাবে না।

 

তাই তিনি সবার আগে ছাত্রলীগ প্রতিষ্ঠা করেছিলেন। ছাত্রলীগ ভাষা আন্দোলন করেছে , বঙ্গবন্ধুর ৬ দফা আন্দোলন , ঊনসত্তরের গণঅভ্যুত্থান, ৭০ এর নির্বাচন এবং ১৯৭১ সালে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়েছে। বাংলাদেশের প্রতিটা আন্দোলনে ছাত্রলীগের অবদান রয়েছে।”

বাংলাদেশ ছাত্রলীগের ৭৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে মঙ্গলবার (৪ জানুয়ারী) সন্ধ্যায় নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার রূপসী এলাকার গাজী ভবনে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানের আয়োজন করে রূপগঞ্জ উপজেলা ছাত্রলীগ।

বঙ্গবন্ধুর ডাকে ১৯৭১ সালে ছাত্রলীগ যুদ্ধ ক্ষেত্রে ছিলো উল্লেখ করে গাজী গ্রুপের উপব্যবস্থাপনা পরিচালক গাজী গোলাম মূর্তজা পাপ্পা বলেন, “বঙ্গবন্ধুর মতো জননেত্রী শেখ হাসিনার বিশ্বস্ত ভ্যানগার্ড ছাত্রলীগ। তিনি ছাত্রলীগকে খুবই ভালোবাসেন। নেত্রীর নির্দেশ ছাত্রলীগ নেতাকর্মীরা পালন করছে। লেখাপাড়ার পাশাপাশি আমাদের ছাত্রলীগকে আরও শক্তিশালী হতে হবে।”

ছাত্রলীগ নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি আরও বলেন, “ছাত্রলীগ নেতাকর্মীদের স্বাধীনতার প্রকৃত ইতিহাস পড়তে হবে। সঠিক ইতিহাস জানতে হবে। কিছু লোক ৭৫ পরবর্তী সময়ে ইতিহাস বিকৃত করেছে। বিএনপি-জামায়াত সব সময় চেয়েছে সঠিক ইতিহাসকে মুছে ফেলতে। প্রকৃত ইতিহাস তোমাদের জানতে হবে। না হলে তোমরা এগিয়ে যেতে পারবে না।

 

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে তোমাদের জানতে হবে। তিনি এ দেশের মানুষের জন্য কি করেছিলেন, কিভাবে বাংলাদেশ প্রতিষ্ঠিত হল। এসব তোমাদের জানতে হবে। মুক্তিযুদ্ধের ইতিহাস জানা তোমাদের জন্য খুবই জরুরি। কিভাবে আমাদের এ বাংলাদেশ স্বাধীন হয়েছে, কেনো এ দেশের মানুষ মুক্তিযুদ্ধ করেছিল।”

রূপগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি ফয়সাল আলম শিকদারের সভাপতিত্বে ও উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ফরিদ ভুঁইয়া মাছুমের সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন, রূপগঞ্জ উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক মোস্তাফিজুর রহমান শাহিন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মাহাবুবুর রহমান মেহের, আওয়ামীলীগ নেতা তাবিবুল কাদির তমাল, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মাছুম চৌধুরী অপু, উপজেলা ছাত্রলীগের সহসভাপতি রিয়াজ আহমেদ সহ অনেকে।

পরে কেক কেটে বাংলাদেশ ছাত্রলীগের ৭৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2021 rudrabarta24.net
Theme Developed BY ThemesBazar.Com