রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ০৬:২৮ অপরাহ্ন

বঙ্গবন্ধুর শাহাদাতবার্ষিকীতে সায়েমের ইউনিয়নব্যাপী কর্মসূচি, মতি ও জাকিরের ভুমিকা প্রশ্নবিদ্ধ!

  • আপডেট সময় মঙ্গলবার, ২৪ আগস্ট, ২০২১, ৮.৩৭ পিএম
  • ১৯ বার পড়া হয়েছে

রুদ্রবার্তা রিপোর্ট :হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি মহান স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে নারায়ণগঞ্জ সদর উপজেলার আলীরটেক ইউনিয়নের বিভিন্ন স্পটে দিনব্যাপী দোয়া মাহফিল ও গণভোজ কর্মসূচি পালন করেছেন সদর থানা আওয়ামীলীগ নেতা, বিশিষ্ট ব্যবসায়ী, সমাজ সেবক ও আলীরটেক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থী মোঃ সায়েম আহাম্মেদ।

আলীরটেক ইউনিয়ন পরিষদের আগামী নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হিসেবে আলোচনায় থাকা সায়েম আহাম্মেদের দিনভর নানা কর্মসূচি পালনের পর প্রকৃত আওয়ামীলীগার কে সেটা নিয়ে প্রশ্ন ওঠেছে নেতাকর্মীদের মাঝে। গত নির্বাচনে নৌকা প্রতীকে বিনা প্রতিদ্বন্ধিতায় চেয়ারম্যান নির্বাচিত হওয়া মতিউর রহমান মতি নামকাওয়াস্তে নারায়ণগঞ্জ শহরের রেস্তোরা থেকে বিরিয়ানি এনে ইউনিয়ন পরিষদ ও আশপাশের লোকজনদের নিয়ে মধ্যাহ্ন ভোজ করেই জাতীয় শোক দিবস পালন শেষ করেছেন। ওদিকে সাবেক চেয়ারম্যান জাকির হোসেনের হদিসও পাওয়া যায়নি জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর শাহাদাতবার্ষিকীর দিন।

স্থানীয়রা জানিয়েছেন, আলীরটেক ইউনিয়নে জাকির হোসেনকে নিয়ে বেশ আলোচনায় হেফাজতে ইসলামের নেতাকর্মীরা। কারন ইতিমধ্যে হেফাজতের লোকজনকে একত্র করে আলীরটেক ইউনিয়নে তার অনুষ্ঠান করারও নজির রয়েছে। কেউ কেউ বলছেন- জাকির হোসেন নৌকা প্রতীকও চাইতে পারেন এবার। এমন গুঞ্জনে ইউনিয়নবাসীর মাঝে চরম সমালোচনার সৃষ্টি হয়েছে জাকির হোসেন। কারন বিএনপি জামাত হেফাজত ঘেষা জাকির হোসেন নৌকা প্রতীক চাইলে আওয়ামীলীগের লোকজন এটাই মেনে নিতে পারবে না।

ওদিকে বর্তমান চেয়ারম্যান মতি এবারও আশায় রয়েছেন নৌকা প্রতীক পেয়ে আবারো বিনা প্রতিদ্বন্ধিতায় চেয়ারম্যান হওয়ার। যে কারনে আওয়ামীলীগের দলীয় কর্মসূচিও পালন করেন না। স্থানীয়দের দাবি- জাকির ও মতির দিক থেকে আওয়ামীলীগের নেতাকর্মীরা অনেক আগেই মুখ ফিরিয়ে নিয়েছেন। এবার স্থানীয় নেতাকর্মীরা চেয়ারম্যান প্রার্থী হিসেবে সায়েম আহাম্মেদকে নিয়ে নির্বাচনী মাঠে নেমেছেন।

অন্যদিকে জানাগেছে, ১৫ আগস্ট দিনব্যাপী কর্মসূচি পালনে বক্তব্য রাখতে গিয়ে নারায়ণগঞ্জ-৫(সদর-বন্দর) আসনের সংসদ সদস্য একেএম সেলিম ওসমানের সুস্বাস্থ্য কামনায় ও তার দীর্ঘায়ু কামনায় আলীরটেক ইউনিয়নবাসীর কাছে দোয়া প্রার্থনা করেছেন সায়েম আহম্মেদ। এ ছাড়াও আলীরটেক ইউনিয়নে এমপি একেএম সেলিম ওসমানের নানা উন্নয়নমুলক কর্মকান্ড তুলে ধরেন।

দিনব্যাপী এই কর্মসূচিতে সদর থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদউল্লাহ আল মামুন সহ আওয়ামীলীগ ও এর অঙ্গ সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা অংশগ্রহণ করেছেন। একই সঙ্গে আলীরটেক ইউনিয়নের বিশিষ্ট সমাজ সেবক ও বিভিন্ন শ্রেণি পেশার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

নারায়ণগঞ্জ সদর উপজেলার আলীরটেক ইউনিয়নের আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ছাড়াও অন্যান্য সহযোগী অঙ্গসংগঠনের নেতাকর্মীরা স্বাধীনতার স্থপতি, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে দোয়া ও গণভোজ কর্মসূচি বাস্তবায়ন করেছেন।

১৫ আগস্ট রবিবার সকালে শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলীরটেক ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ড ওয়ার্ডে দোয়া ও গণভোজের আয়োজন করেন সায়েম আহাম্মেদ। আলীরটেক ইউনিয়ন পর্যায়ে সবচেয়ে বড় আয়োজন ছিল এটি। এতে প্রধান অতিথি হিসেবেও উপস্থিত ছিলেন আলীরটেক ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী, বিশিষ্ট সমাজ সেবক ও আওয়ামী লীগ নেতা সায়েম আহম্মেদ।

দিনব্যাপী আলীরটেক ইউনিয়নের আলীরটেক, গোপচর, কুড়েঁরপাড়, চর আলীরটেক, ক্রোকেরচর সহ প্রতিটি ওয়ার্ডে গণভোজের আয়োজনে নেতাকর্মী ও অতিথিদের নিয়ে অংশগ্রহণ করেন এবং নিজ হাতে রান্না করা খাবার বিতরণ করেছেন সায়েম আহাম্মেদ।

প্রতিটি স্পটে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। একই সঙ্গে বঙ্গবন্ধু ও তার পরিবারের সকলের প্রতি শ্রদ্ধা নিবেদন এবং সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করা হয়। এ ছাড়াও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা সহ দেশবাসীর জন্য দোয়া পালন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ সদর থানা আওয়ামী লীগের সংগ্রামী সাধারণ সম্পাদক মোহাম্মদ উল্লাহ্ আল মামুন, বীর মুক্তিযুদ্ধা নরুল ইসলাম মেম্বার, সদর থানার যুবলীগের সিনিয়র সহ-সভাপতি এস.টি আলমগীর সরকার, সদর থানা ঘাতক দালাল নির্মূল কমিটির সাধারণ সম্পাদক সওদাগর খান, সমাজ সেবক ও আওয়ামী লীগ নেতা মো. ফালান মাদবর, সমাজ সেবক মো.তোফাজ্জল হোসেন, সমাজ সেবক মো. শহর আলী মাদবর, সমাজ সেবক জাকির হোসেন, আওয়ামী লীগ নেতা আলহাজ্ব মনির হোসেন, আওয়ামী লীগ নেতা শুকুর মেম্বার, আলমগীর সরকার, আলীরটেক ১নং আওয়ামী লীগের ওয়ার্ডের সভাপতি আাতাবর হোসেন, সাধারণ সম্পাদক জাহানউল্লাহ সুলতান, সাংগঠনিক সম্পাদক নুর হোসেন নুরু মিয়া, সমাজ সেবক বজলু সরকার, মো. সুরুজ মিয়া, আবদুর রহমান সরকার, মো. মোক্তার হোসেন, মো.ফাহিম সরকার, মো. জামাল হোসেন, মো. মনির হোসেন, আলীরটেক ৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুল মালেক, আলীরটেক ৫নং ওয়ার্ডের আওয়ামী লীগের সভাপতি ইসমাইল মাদবর, আলীরটেক ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন জনু, গোগনগর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মো. নূরু হোসেন শিকদার।

আরো উপস্থিত ছিলেন ডিফ্রেন্ট বয়েস পাঠাগারের সভাপতি ও জেলা ছাত্রলীগ নেতা হারুন অর রশীদ, সাধারণ সম্পাদক জুয়েল ওসমান, সহ-সভাপতি কামাল হোসেন, শিক্ষা সম্পাদক আক্তার হোসেন ফরিদ, ছাত্রলীগ নেতা মো.সিরাজ,মোহাম্মদ আলী, মো.সোহাগ, মো.আরিফ, মো. তুহিন, মো.হারুন, যুবলীগ নেতা সুজন চাঁন, মো.সোহেল, মো. টিটু সহ সকল সহযোগী অংঙ্গ সংগঠন এর নেতৃবৃন্দসহ জনসাধারণ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2021 rudrabarta24.net
Theme Developed BY ThemesBazar.Com