মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৪:১৯ অপরাহ্ন

নোয়াখালীতে আ.লীগের দুপক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়া, ১৪৪ ধারা জারি

  • আপডেট সময় সোমবার, ৬ সেপ্টেম্বর, ২০২১, ৫.১১ এএম
  • ২০ বার পড়া হয়েছে

নোয়াখালীর মাইজদীতে আওয়ামী লীগের তিন পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচিকে কেন্দ্র করে সব ধরনের সহিংসতা এড়াতে পৌর এলাকায় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। এর আগে মাইজদীতে আওয়ামী লীগের দুপক্ষের নেতাকর্মীদের মধ্যে দফায় দফায় ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। ভাঙচুর করা হয় তিনটি মোটরসাইকেলও।

আজ রোববার সন্ধ্যা ৭টার দিকে ১৪৪ ধারা জারির বিষয়টি নিশ্চিত করেছেন জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান। তিনি জানিয়েছেন, আগামীকাল সোমবার ভোর ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত নোয়াখালী পৌর এলাকায় ১৪৪ ধারা জারি থাকবে।

জেলা প্রশাসকের স্বাক্ষরিত প্রজ্ঞাপনে জানানো হয়, পৌর শহর (মাইজদী, দত্তেরহাট, সোনাপুর) এ আদেশ বহাল থাকবে। এসব এলাকায় ব্যক্তি, সংগঠন, রাজনৈতিক দল কোনো প্রকার গণজমায়েত, সভা, সমাবেশ, মিছিল, র‌্যালি ও শোভাযাত্রা করতে পারবে না। বন্ধ থাকবে সকল ধরনের অনুষ্ঠান।

এর আগে আজ বিকেলে টাউন হলের মোড়ে জেলা আওয়ামী লীগের কার্যালয়ে মিছিল নিয়ে সভা করে নোয়াখালী-৪ আসনের সাংসদ একরামুল করিম চৌধুরীর সমর্থিত নেতাকর্মীরা। সভা চলাকালে জেলা শহরের দক্ষিণ পাশ থেকে মোটরসাইকেল র‌্যালি নিয়ে আসেন সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহীনের নেতাকর্মীরা।

র‌্যালিটি টাউন হলের মোড়ে পৌঁছালে উভয় পক্ষ মুখোমুখি হলে তাদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। নেতাকর্মীরা একে অন্যকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। এসময় তারা সড়কের পাশে থাকা তিনটি মোটরসাইকেল ভাঙচুর করে। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে কয়েক রাউন্ড ফাঁকা গুলি করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এসময় প্রায় এক ঘন্টা জেলা শহর মাইজদীর সঙ্গে যান চলাচল বন্ধ থাকে।

অপরদিকে শহরের উত্তর পাশ থেকে পৌর মেয়র শহীদ উল্যাহ খান সোহেলের নেতাকর্মীরা একটি মিছিল নিয়ে টাউন হলের মোড়ে আসার সময় পুলিশের বাঁধার মুখে পড়ে।

স্থানীয় সূত্রে জানা গেছে, আ.লীগের জেলা কমিটি বিলুপ্তি ও নতুন আহ্বায়ক কমিটি গঠনের খবরে উত্তপ্ত হয়ে পড়ে নোয়াখালী। পুরোনো কমিটি থেকে জেলা আ.লীগের সাধারণ সম্পাদক ও সাংসদ একরামুল করিম চৌধুরী বাদ পড়ছেন এমন গুঞ্জন রটে জেলায়। এতে নোয়াখালী পৌর আ.লীগের সভাপতি আবদুল ওয়াদুদ পিন্টুর নেতৃত্বে সাংসদের সমর্থকরা আগামীকাল সোমবার সকাল ১০টায় জেলা আ.লীগ কার্যালয়ের সামনে ২০১৯ সালের ২০ নভেম্বর ঘোষিত কমিটির পূর্ণাঙ্গ অনুমোদন দেওয়ার দাবিতে সমাবেশের ডাক দেন।

এদিকে সদর উপজেলা আ.লীগের সভাপতি শিহাব উদ্দিন শাহিন টাউন হল মোড়ে আগামীকাল সকালে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে জনসমাবেশের ডাক দেন। অপরদিকে আগামী পৌরসভা নির্বাচনকে সামনে রেখে নোয়াখালী পৌরসভা চত্বরে মেয়র ও পৌরসভা আ.লীগের সাধারণ সম্পাদক শহিদ উল্যাহ খান সোহেল এক কর্মী সমাবেশের ডাক দেন।

এ বিষয়ে জেলা পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম জানান, শহরের পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে পুলিশ শর্টগানের ৯ রাউন্ড রাবার বুলেট ছুঁড়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত ও পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2021 rudrabarta24.net
Theme Developed BY ThemesBazar.Com