বৃহস্পতিবার, ১১ জুলাই ২০২৪, ০৩:৫০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
মা হতে পারবেন না রাখি, তার চিকিৎসা ব্যয় বহন করেন সালমান ইসরাইলে হামলা বন্ধের শর্ত দিল হিজবুল্লাহ সেনাবাহিনীর চাকরি ছেড়ে স্ত্রীর যোগসাজশে প্রশ্নফাঁস চক্রে নোমান বাংলাদেশের উন্নয়নে চীনের সমর্থন অব্যাহত রাখার আশ্বাস দিলেন শি জিনপিং ঢাকা-বেইজিং ২১টি দলিল সই এবং দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নত করতে ৭টি প্রকল্প ঘোষণা বেনজীরের রূপগঞ্জের বাংলোর মালামাল জব্দ শুরু উরুগুয়েকে কাঁদিয়ে ফাইনালে কলম্বিয়া জনপ্রতিনিধিদের অংশগ্রহণে নিরাপদ খাদ্য বিষয়ক জনসচেতনতামূলক কর্মসূচি সোনারগাঁয়ে নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান মাহফুজুর রহমান কালামকে সংবর্ধনা বন্দরে টিকটকার সাকিবের পুরুষাঙ্গ কেটে ফেললেন স্ত্রী

একদিন বিদেশে মৎস্য রপ্তানী করে স্বয়ংসম্পূর্ণ হবো: এসপি জায়েদুল আলম

  • আপডেট সময় রবিবার, ৩১ জুলাই, ২০২২, ৪.২৪ এএম
  • ১৪০ বার পড়া হয়েছে

নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) মোহাম্মদ জায়েদুল আলম বলেছেন, আমরা মাছে ভাতে বাঙ্গালী। বাংলাদেশের বিভিন্ন জলাশয় গুলো মাছে পরিপূর্ণ থাকতো। কিন্তু বর্তমানে অনেত জলাশয় শুকিয়ে গেছে, আবার সেচ করে মাছ ধরে ফেলে। এর পরেও বাংলাদেশে মৎস সম্পদ একটা পরিপূর্ণতা লাভ করছি। বাংলাদেশের রাষ্ট্র নায়ক মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা মৎস্যচাষকে উৎসাহিত করার জন্য, বিভিন্ন কর্মসূচির মাধ্যমে মানুষকে উৎসাহিত করেন। প্রধানমন্ত্রী এ বছর মৎস্য সপ্তাহ উদ্বোধন করেছেন এবং সেখানে বলেছেন ‘নিরাপদ মাছে ভরবো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’।

 

শনিবার (৩০ জুলাই) দুপুর সাড়ে ১২টায় জালকুড়ি ট্রাফিক ডাম্পিং স্টেশনে মাছের পোনা অবমুক্তকরণ কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনি এসব কথা বলেন।

এসপি মোহাম্মদ জায়েদুল আলম বলেন, আমাদের জেলা পুলিশের যতগুলো পুকুর আছে আমরা মৎস্য চাষ করে থাকি। বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষনা দিয়েছেন, বাংলাদেশে একটি জায়গাও পরিত্যাক্ত না থাকে। যেখানে কৃষিকাজ করা যাবে সেখানে চাষ করতে হবে, যেখানে পরিত্যক্ত জলাশয় আছে সেখানে মৎস্য চাষ করতে হবে। আমার প্রধানমন্ত্রী এই নির্দেশকে আদেশ মনে করে, এসব কার্যক্রম চালিয়ে যাচ্ছি। ইতোমধ্যে আমাদের থানার পুকুর গুলোতে মৎস্য অবমুক্ত করা হয়েছে, সেখানে মাছের পোনা চাষ করা হয়েছে।

তিনি আরও বলেন, আজকে আমাদের ট্রাফিক পুলিশের জন্য যে নির্ধারিত ডাম্পিং স্টেশন হবে, সেখানে বর্ষার পানি জমাট বেধেছে। আমরা এই উন্মুক্ত জলাশয়ে মাছের পোনা অবমুক্ত করলাম। আর সেই সাথে আমাদের পুলিশ লাইন্সেও মাছের পোনা অবমুক্ত করবো। আমি মনে করি আমাদের সকল শ্রেনী পেশার মানুষ মিলে যদি ছোটখাটো জলাশয়ে মাছের পোনা অবমুক্তকরণ করি, তাহলে আমরা মাছের সয়ং সম্পূর্ণ অর্জন করেছি সেটা অব্যহত থাকবে। বিভিন্ন ধরণের যে মাছ চাষ হয় সেটাতে আমরা বিশ্বে শীর্ষ পর্যায়ে রয়েছি, ইলিশেও আমরা শীর্ষ পর্যায়ে রয়েছি, কার্প জাতীয় মাছেও আমরা শীর্ষ পর্যায়ে রয়েছি। একদিন আমরা বিদেশে মৎস্য রপ্তানী করে স্বয়ংসম্পূর্ণ হবো।

এ সময় আরও উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মো. আমির খসরু, অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) মো. জাহেদ পারভেজ চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোহাম্মদ শফিউল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (ডিবি) মো. তরিকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (এ সার্কেল) মোহাম্মদ নাজমুল হাসান,
নারায়ণগঞ্জ সদর মডেল থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. আনিসুর রহমান মোল্লা, ফতুল্লা মডেল থানা অফিসার ইনচার্জ শেখ রিজাউল হক দিপু, টিআই এডমিন মো. আব্দুল করিম, উপ-পুলিশ পরিদর্শক (ইনচার্জ, আইসিটি এন্ড মিডিয়া) হাফিজুর রহমান প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2021 rudrabarta24.net
Theme Developed BY ThemesBazar.Com