রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৪:৪১ অপরাহ্ন

সিদ্ধিরগঞ্জে গুলি করে ২৫ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় গ্রেফতার ৩

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২১, ১০.৩৩ পিএম
  • ১৯ বার পড়া হয়েছে

রুদ্রবার্তা২৪.নেট: নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে গুলি ছুড়ে সিনেমার কায়দায় ব্যবসায়ীর ২৫ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় ৩ জনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। বুধবার (২২ সেপ্টেম্বর) ঢাকা, সাভার ও যশোর এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়।
বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ডিবির প্রধান অতিরিক্ত কমিশনার একেএম হাফিজ আক্তার সাংবাদিকদের এ তথ্য জানান। ঢাকার রমনা মডেল থানায় আরেক ব্যবসায়ীর ৬০ লাখ টাকা লুটের ঘটনার ছায়া তদন্ত করতে গিয়ে সিদ্ধিরগঞ্জের ২৫ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় তাদের সম্পৃক্তা পাওয়া যায়।
গ্রেফতারকৃত ডাকাত দলের সদস্যরা হলেন, জলিল মোল্লা, রিয়াজ ও দীপু। গ্রেফতারের সময় তাদের কাছ থেকে দুটি বিদেশি রিভলবার, ৫০ রাউন্ড গুলি, দুটি মোটরসাইকেল ও লুট করা এক লাখ টাকা উদ্ধার করা হয়েছে।
গত ৪ সেপ্টেম্বর দুপুর দুইটার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সিদ্ধিরগঞ্জ সানারপাড় এলাকার পিডিকে সিএনজি পাম্পের সামনে ছিনতাইয়ের শিকার হন আড়াইহাজার থানার নানান্দী এলাকার ব্যবসায়ী জয়নাল আবেদীন। তিনি রাজধানীর মতিঝিল এলাকায় একটি এক্সচেঞ্জ থেকে ২৫ লাখ টাকা তুলে চাচাতো ভাই মেহেদী হাসানকে সঙ্গে নিয়ে মোটর সাইকেলে আড়াইহাজারে ফিরছিলেন। ঢাকা-নারায়ণগঞ্জ মহাসড়কের সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড পৌঁছানোর পর তাদের ঘিরে ধরে একদল ছিনতাইকারী। ছিনতাইকারীরা চারটি মোটর সাইকেলে ছিল। পরে ব্যবসায়ী জয়নাল তার মোটর সাইকেলের গতি বাড়িয়ে দেন। সানারপাড় এলাকার পিডিকে সিএনজি পাম্পের সামনে আসার পর তাদের ধরে ফেলে ছিনতাইকারীরা। টাকার ব্যাগ ছিনিয়ে নেওয়ার সময় তারা চিৎকার করলে একজন মোটর সাইকেল আরোহী ও পথচারীরা এগিয়ে আসেন। এমন সময় ছিনতাইকারীদের মধ্য থেকে কয়েক রাউন্ড গুলি করা হয়। একটি গুলি এক পথচারীর হাটুতে লাগে। পরে ছিনতাইকারীরা টাকার ব্যাগ নিয়ে মোটর সাইকেলযোগে দ্রæত গতিতে পালিয়ে যায়। এই ঘটনায় সিদ্ধিরগঞ্জ থানায় একটি মামলা হয়।
অতিরিক্ত কমিশনার একেএম হাফিজ আক্তার বলেন, গ্রেফতাররা পেশাদার ডাকাত দলের সদস্য। এই ডাকাত দলের একটি গ্রæপ মানি এক্সচেঞ্জ এলাকায় অবস্থান করে ও যারা বেশি টাকা বহন করে তাদের টার্গেট করে। মানি এক্সচেঞ্জার থেকে টাকা নিয়ে কেউ বের হলে সেই তথ্য তারা তাদের সহযোগী মোটরসাইকেলে অবস্থানকারী গ্রæপকে জানায়। এরপর সুবিধাজনক স্থানে ফাঁকা গুলি করে আতংক সৃষ্টির মাধ্যমে অস্ত্রের মুখে জিম্মি করে টাকা ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়।
গ্রেফতার হওয়া ডাকাতদের বিষয়ে হাফিজ আক্তার বলেন, জলিলের বিরুদ্ধে চারটি ও বাকি দুজনের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। এছাড়াও রমনা ও নারায়ণগঞ্জের ঘটনায় জড়িত অন্যান্য অভিযুক্তদের গ্রেফতার অভিযান অব্যাহত আছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2021 rudrabarta24.net
Theme Developed BY ThemesBazar.Com