সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ০৫:৩৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

শীত মানে ফ্যাশনের মৌসুম

  • আপডেট সময় সোমবার, ৮ নভেম্বর, ২০২১, ৪.৩১ এএম
  • ২৪২ বার পড়া হয়েছে

নানা কায়দায় শীতের পোশাক দেখা যায় এই মৌসুমে। বিভিন্ন ট্রেন্ডের পোশাকও এ সময় পাওয়া যায়। ফ্যাশনেবল ওয়েস্টার্ন শীতের পোশাক নিয়ে বিস্তারিত-

জ্যাকেট
এই শীতে গায়ে চাপিয়ে নিতে পারেন জ্যাকেট। জ্যাকেট উষ্ণতা দেয়ার পাশাপাশি আপনাকে করে তুলবে দারুণ স্টাইলিশ। পার্টি ও শীত মাথায় রেখে বিভিন্ন ফ্যাশন হাউসে ট্রেন্ডি থিম ধরে লেডিস জ্যাকেটের ডিজাইন করেছে। লেদার বা পিউ লেদারের তৈরি ফ্যাশনেবল জ্যাকেট, হালের ট্রেন্ড কৃত্রিম লেদারের জ্যাকেট, টুইড জ্যাকেট, বেসিক ওয়েস্টলেস জিপ ফ্রন্ট, ক্লাসিক লেন্থ জিপ ফ্রন্ট, বোম্বার জ্যাকেট মেয়েদের জ্যাকেটের তালিকায় জনপ্রিয়। ডেনিম, গ্যাবাডিনের পাশাপাশি ডিজাইন বেশি চলছে লেদার ও কৃত্রিম লেদারের। একসময় লেদারের জ্যাকেট শুধু একরঙা থাকলেও এখন লেদারের জ্যাকেট চেক, স্ট্রাইপ ও প্রিন্টেরও তৈরি হচ্ছে। কিছু জ্যাকেটে আবার এমব্রয়ডারি, অ্যাপ্লিক ও মেটালের কাজ করা হয়েছে। রয়েছে বিভিন্ন রঙের। মেয়েরা ডেনিম-জিন্স প্যান্ট, টপস, টি-শার্ট, স্কার্ট এমনকি সালোয়ার-কামিজের সাথেও স্বাচ্ছন্দ্যে পরতে পারেন এই জ্যাকেট।

ব্লেজার
ফরমাল ব্লেজারের পাশাপাশি হালফ্যাশনে তরুণীদের কাছে ক্যাজুয়াল ব্লেজার শীতের স্টাইলিশ আউটফিট। শর্ট বডি ফিটিং-হ্যান্ডস্টিচ, এমব্রয়ডারি, বাটনলেস, টপসিন, বেনকলার, শার্ট কলারসহ অসংখ্য ডিজাইনের ক্যাজুয়াল ব্লেজার গায়ে চড়াচ্ছেন অনেকেই। এ ধরনের ব্লেজারের মধ্যে নতুন এসেছে টার্টন এমব্রয়ডারি ব্লেজার। বর্তমানে কিছু ব্লেজার এমনভাবে তৈরি করা হচ্ছে যেটা ফরমাল, ক্যাজুয়াল দুই অনুষ্ঠানেই অনায়াসে পরা যাবে। সেমি ক্যাজুয়ালও পছন্দ করছেন অনেকেই। ডিজাইনারদের মতে সুতি কাপড়ের ব্লেজার সবসময়ই আরামদায়ক।

এছাড়া মেয়েদের জন্য ওভেন, ভেলভেট, ডেনিম লুক নিট ফেব্রিকের ব্লেজারের চাহিদা রয়েছে। ব্লেজারের ডিজাইনের ক্ষেত্রে হ্যান্ড স্ট্রিচ, এমব্রয়ডারি, প্রিন্ট ও হাতের কাজ চলছে; যা অনায়াসে তরুণীরা পরতে পারবেন কর্পোরেট অফিস, মিটিং কিংবা অফিস পার্টিতে।

ব্লেজার-জ্যাকেট ট্রেন্ডি স্টাইল
সুতি প্রিন্টের বডিফিটিং শর্ট জ্যাকেট, বোম্বার জ্যাকেট, প্যারাসুট ও ফেক লেদারের জ্যাকেট, এমব্রয়ডারি নকশার বডি ফিটিং জ্যাকেট যা দেখতে অনেকটা কোটির মতো এবার ট্রেন্ডি শীত পোশাকের তালিকায় রয়েছে। এমব্রয়ডারি নকশার কিছু জ্যাকেট রয়েছে যেগুলো সামনের জিপার লাগিয়ে দিলে দেখতে অনেকটাই টপসের মতো লাগবে। জিপার খুলে রাখলে দেখতে বডি ফিটিং ক্যাজুয়াল ব্লেজারের মতো দেখায়। এগুলোর সামনের দিকে ডিজাইন করা বেল্ট, ফিতা রয়েছে। ইচ্ছে করলে তা বেঁধে কিংবা খুলে রেখে যোগ করতে পারেন নতুন কোনো স্টাইল। কফি, চাপাসাদা, বাদামির মতো হালকা বা ন্যাচারাল রঙের পাশাপাশি লাল, মেরুনের মতো উজ্জ্বল সব রঙে পাওয়া যাবে নতুন বছরের স্টাইলিশ এই ওয়েস্টার্ন শীত পোশাকগুলো।

কোট কিংবা ওভারকোট
এই শীতে নিজেকে একটু ভিন্নভাবে উপস্থাপন করতে স্টাইলিশ শীত পোশাকের তালিকায় রাখতে পারেন ওভারকোট কিংবা ট্রেঞ্চ কোট। ওভারকোট রয়েছে হাঁটু পর্যন্ত লম্বাও আবার একটু খাটোও। কিছু ওভারকোটে কোমরের কাছাকাছি বেল্ট দেয়া থাকে। বেল্টে স্টিল অথবা প্লাস্টিকের বকলেসের ব্যবহার বেশ লক্ষ্যণীয়। ব্লেজার কাপড়ের পাশাপাশি মিক্সড উলের স্ট্রাইপের ওভারকোট বেশ নজরকাড়া। ভিতরে মোট কাপড়ের টপস কিংবা টি-শার্টের সাথে জিন্স দিয়ে ওভারকোট পরলে বেশ ভালো লাগবে।

শীত পোশাকে অনুষঙ্গ
শীতের যে কোন পোশাকের সাথে বটম হিসেবে তরুণীরা সঙ্গী করতে পারেন জিন্স, ডেনিম, গ্যাবার্ডিন প্যান্ট। হালফ্যাশনে স্কিনি, ক্যাপ্রি, সেমিন্যারো, বুটকাট, স্ট্রেটকাট, ব্যাগিসহ বিভিন্ন ডিজাইনের জিন্স, ডেনিম পাওয়া যাচ্ছে বাজারে। সাথে একই রঙ বা বিপরীত রঙের টি-শার্ট, ক্যাজুয়াল শার্ট পরে তারওপর চাপিয়ে নিন স্টাইলিশ এই উইন্টার ওয়্যারগুলো। পোশাক তো হলো এবার এই পোশাকের সাথে মিলিয়ে ন্যাচারাল সাজ এবং হেয়ারস্টাইল সেট করুন। এবার স্টাইল ও উষ্ণতায় ভরপুর হয়ে উপভোগ করুন কনকনে শীত কিংবা হিম হিম ঠাণ্ডা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2021 rudrabarta24.net
Theme Developed BY ThemesBazar.Com