রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৬:০৭ অপরাহ্ন

বেলজিয়ামকে কাঁদিয়ে সেমিতে ইতালি

  • আপডেট সময় শনিবার, ৩ জুলাই, ২০২১, ৫.২৯ এএম
  • ২৯ বার পড়া হয়েছে

ফিফা র‍্যাংকিংয়ের এক নম্বর দল বেলজিয়ামকে কাঁদিয়ে ইউরো কাপের সেমিফাইনালে উঠেছে বদলে যাওয়া ইতালি। সেমিতে ইতালিয়ানদের প্রতিপক্ষ আগের ম্যাচে সুইজারল্যান্ডকে টাইব্রেকারে হারানো স্পেন।

মিউনিখের অ্যালিয়েঞ্জ অ্যারেনায় শুক্রবার রাতে আসরের দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে ২-১ গোলের ব্যবধানে জিতেছে দুর্দান্ত ফর্মে থাকা রবার্তো মানচিনির দল। এই নিয়ে টানা ৩২ ম্যাচে অপরাজিত থাকার মাইলফলকে পা রাখলো ইতালিয়ানরা। সমান ম্যাচে অপরাজিত ছিল আর্জেন্টিনাও। তবে আন্তর্জাতিক ফুটবলে সবচেয়ে বেশি ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড অবশ্য ব্রাজিল আর স্পেনের দখলে। দুই দলই সমান ৩৫টি ম্যাচে অপরাজিত ছিল।

বেলজিয়ামের জন্য ম্যাচের আগে সুসংবাদ হয়ে আসে কেভিন ডি ব্রুইনের ফেরা। চোট থেকে সেরে ওঠে সোজা একাদশে ঢুকেন এই ম্যানচেস্টার সিটি তারকা। অন্যদিকে ইতালির হয়ে ১০০তম ম্যাচে শুরু থেকেই মাঠে নামেন বোনুচ্চি। চলতি ইউরোয় সবচেয়ে ধারাবাহিক ইতালি তার গোলেই শুরুর দিকে এগিয়ে গিয়েছিল। কিন্তু ভিএআরের সাহায্য নিয়ে গোল বাতিল করেন রেফারি। চিয়েল্লিনি অফসাইডে ছিলেন।

২২তম মিনিটে ডি ব্রুইনের শট প্রতিহত করেন ইতালির গোলরক্ষক দোনারুমা। এরপর ২৬তম মিনিটে রোমেলু লুকাকুর শট ফেরান তিনি। এক মিনিট পরেই ইনসাইনের শট লক্ষ্যভ্রষ্ট হয়। আক্রমণ-প্রতি আক্রমণের মাঝেই ৩১তম মিনিটে ভেরাত্তির পাস থেকে গোল করে ইতালিকে এগিয়ে দেন মিডফিল্ডার নিকোলো বারেল্লা। এরপর ৪৪তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ইনসাইন।

টানা ৩১ ম্যাচে অপরাজিত থাকার রেকর্ড নিয়ে খেলতে নামা ইতালি প্রথমার্ধের প্রায় শেষ মুহূর্তে গিয়ে গোল হজম করে বসে। যোগ করা সময়ে নিজেদের বক্সে ডোকুকে ফাউল করেন লরেঞ্জো। রেফারি ভিএআরের সাহায্য নিয়ে পেনাল্টি উপহার দেন বেলজিয়ামকে। স্পট কিক থেকে গোল করে ব্যবধান কমান লুকাকু।

দ্বিতীয়ার্ধের শুরুতেই ইতালির কয়েকটি আক্রমণ ব্যর্থ হয়। এর মধ্যে ৪৭তম মিনিটে সিয়েসার শট লক্ষ্যভ্রষ্ট হয়। ৬৬তম মিনিটে স্পিনাজ্জোলার শট মাঠের বাইরে চলে যায়। একটু পর ইনসাইনের শট প্রতিহত করেন বেলজিয়াম গোলরক্ষক কুর্তোয়া। শেষদিকে ইতালির পোস্ট লক্ষ্য করে শট নেন ডোকু। তবে বল টার্গেটে রাখতে পারেননি তিনি। শেষ মুহূর্তে রক্ষণ জমাট করে ইতালি, যা আর ভাঙতে পারেনি বেলজিয়াম।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2021 rudrabarta24.net
Theme Developed BY ThemesBazar.Com