মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৮:২১ পূর্বাহ্ন

বিশ্বকাপ দলে নাসুম-শামীম-শরিফুল, বাদ পড়লেন মোসাদ্দেক

  • আপডেট সময় শুক্রবার, ১০ সেপ্টেম্বর, ২০২১, ৪.৫৩ এএম
  • ১৫ বার পড়া হয়েছে

আগামী ১৭ অক্টোবর থেকে শুরু হবে কুড়ি ওভারের বিশ্বকাপের জমজমাট আসর। ভারত-পাকিস্তান-নিউজিল্যান্ডসহ বেশ কিছু দেশ বিশ্বকাপের দল ঘোষণা করার পর আজ (বৃহস্পতিবার) বাংলাদেশ ঘোষণা করেছে টি-টোয়েন্টি বিশ্বকাপের দল। প্রথমবার বিশ্ব আসরের কোনও প্রতিযোগিতায় সুযোগ পেয়েছেন নাসুম আহমেদ, আফিফ হোসেন, শামীম হোসেন, নাঈম শেখ, শরিফুল ইসলামের মতো তরুণ ক্রিকেটাররা। তবে সুযোগ হয়নি মোসাদ্দেক হোসেনের। আর অভিজ্ঞ পেসার রুবেল হোসেন ও লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লব স্কোয়াডে না থাকলেও আছেন রিজার্ভ হিসেবে।

আজ (বৃহস্পতিবার) দুপুরে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু ওমান ও আরব আমিরাতের বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছেন। ঘোষিত দলে অনুমিতভাবেই নেই দেশসেরা ওপেনার তামিম ইকবাল। গত ১ সেপ্টেম্বর তামিম বিশ্বকাপের দল থেকে নিজের নাম সরিয়ে নিয়েছেন। যদিও নির্বাচকদের ভাবনাতে ছিলেন ওয়ানডে ফরম্যাটের এই অধিনায়ক।

জিম্বাবুয়ে, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সিরিজের দল থেকেই মূলত বিশ্বকাপের দলটি বেছে নিয়েছেন নির্বাচকরা। ১৯ জনের দলে পেসার ছিলেন পাঁচজন। রুবেল হোসেন বাদে বাকি চার পেসার বিশ্বকাপের স্কোয়াডে সুযোগ পেয়েছেন। ফলে মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিনের সঙ্গে যুব বিশ্বকাপজয়ী দলের পেসার শরিফুল ইসলাম যাচ্ছেন ওমান-আরব আমিরাতে। যদিও রুবেল রিজার্ভ খেলোয়াড় হিসেবে বিশ্বকাপে যাচ্ছেন।

তিন বিশেষজ্ঞ স্পিনার নিয়ে বিশ্বকাপের দল সাজিয়েছেন নির্বাচকরা। সাকিব আল হাসান ছাড়াও দলে আছেন নাসুম আহমেদ ও শেখ মেহেদী হাসান। প্রয়োজেন মাহমুদউল্লাহ, শামীম ও আফিফ হাত ঘোরাতে পারবেন। স্পিনারের তালিকা থেকে বাদ পড়েছেন তাইজুল ইসলাম। স্ট্যান্ডবাই হিসেবে আছেন লেগ স্পিনার বিপ্লব।

ওপেনিংয়ে সৌম্য সরকার, লিটন দাস ও নাঈম শেখের ওপরই আস্থা রেখেছেন নির্বাচকরা। এরপর সাকিব, মাহমুদউল্লাহ, মুশফিকুর রহিম তো আছেনই। নিচের দিকে আফিফ, শামীম, নুরুল হাসান সোহানদের ওপর ভরসা রেখেছে টিম ম্যানেজমেন্ট।

বিশ্বকাপের প্রথম রাউন্ডের ম্যাচগুলো ১৭ অক্টোবর শুরু হবে। বাংলাদেশ প্রথম রাউন্ডে খেলবে ওমানে। যা চলবে ২২ অক্টোবর পর্যন্ত। প্রথম রাউন্ড খেলে বাংলাদেশকে জায়গা করে নিতে হবে সুপার-১২তে।

উদ্বোধনী দিনেই প্রথম রাউন্ডের ম্যাচ খেলতে নামবে ‘বি’ গ্রুপে থাকা বাংলাদেশ। ১৭ অক্টোবর স্কটল্যান্ডের মুখোমুখি হবে মাহমুদউল্লাহরা। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়। বাংলাদেশের সব ম্যাচই হবে ওমানের আল আমিরাত ক্রিকেট স্টেডিয়ামে।

বাংলাদেশের বিশ্বকাপ দল: মাহমুদউল্লাহ (অধিনায়ক), সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সৌম্য সরকার, লিটন দাস, আফিফ হোসেন, নাঈম শেখ, নুরুল হাসান সোহান, শামীম হোসেন, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন, শরিফুল ইসলাম, শেখ মেহেদী হাসান, নাসুম আহমেদ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2021 rudrabarta24.net
Theme Developed BY ThemesBazar.Com