শুক্রবার, ২৬ জুলাই ২০২৪, ০৯:৪৪ পূর্বাহ্ন

বাংলাদেশ পরিবেশ পরিক্রমা মানবাধিকার সাংবাদিক সোসাইটির নেতা কর্মীদের দৈনিক রুদ্রবার্তা ও রুদ্রকণ্ঠ সম্পাদক শাহ আলম তালুকদারের সাথে সৌজন্য সাক্ষাৎ

  • আপডেট সময় সোমবার, ২ অক্টোবর, ২০২৩, ৩.২৯ এএম
  • ১৩৯ বার পড়া হয়েছে

বাংলাদেশ পরিবেশ পরিক্রমা মানবাধিকার সাংবাদিক সোসাইটি নেতা কর্মীদের দৈনিক রুদ্রবার্তা ও রুদ্রকণ্ঠ সম্পাদক শাহ আলম তালুকদারের সাথে সৌজন্য সাক্ষাৎ, এ সময় উপস্থিত ছিলেন ওই সংগঠনের সিনিয়র ভাইস চেয়ারম্যান এম এম তোহা, অর্থ বিষয়ক সম্পাদক লেখক এম এইচ তালুকদার, কার্যকরী পরিষদের সদস্য আব্দুল বাশির, ফটো জার্নালিস্ট আলেয়া আক্তার আলো এবং দৈনিক রুদ্রবার্তা ও রুদ্র কণ্ঠের সম্পাদক শাহ আলম তালুকদার।
বাংলাদেশ পরিবেশ পরিক্রমা মানবাধিকার সাংবাদিক সোসাইটি ২০০৪ সালে এর রেজিস্টেশন পায়। এই সংগঠনটির প্রায় দীর্ঘ ১৯ বছর অতিক্রম করে ২০ বছরে পা দিল, এই সংগঠনটির মূল উদ্দেশ্য সুন্দর পরিবেশ, মানুষের অধিকার নিয়ে কথা বলা, আইনি কাজে সহায়তা করা, কলম যোদ্ধাদের নিয়ে এবং সমাজের ভালো মানুষদের নিয়ে এই সংগঠনটি গঠিত। অসহায়ের পাশে দাঁড়ানো, মানব সেবায় নিজেকে নিয়োজিত রাখা এই সংগঠনের ধর্ম। বাংলাদেশ পরিবেশ পরিক্রমা মানবাধিকার সাংবাদিক সোসাইটি সম্পূর্ণ অরাজনৈতিক সংগঠন। বাংলাদেশের বিভিন্ন জেলায় এই সংগঠনের কাজ ও সেবা চালু হয়েছে, অতি শীঘ্রই আমাদের নারায়ণগঞ্জে এই সংগঠনের সেবা পেতে যাচ্ছি, নারায়ণগঞ্জ জেলা একটি বৃহত্তম শিল্প এলাকা এখানে মেইল কলকারখানা দিয়ে ঘেরা এবং গার্মেন্টস ফ্যাক্টরি দিয়ে ভরা, কয়টা ফ্যাক্টরি বা পরিবেশ সম্মত? নারায়ণগঞ্জের ৭০% মানুষ পরিবেশ দূষণে আক্রান্ত , ৩৫ পার্সেন্ট মানুষ অধিকার থেকে বঞ্চিত, এদেরকে নিয়ে কেউই মাথা ঘামায় না, কারন এদের শরীর দুর্বল ও দেখতে বিবর্ণ, পথের ধারে পথ শিশুকে দেখতে পাই, এরা ঠিকমতো খাবার খেয়েছে কিনা? এদের বাবা-মা আছে কিনা ?কেউ বলারও দেখার লোক নেই! নারায়ণগঞ্জের সর্বপ্রথম এই পথ শিশুদের নিয়ে এবং তাদের অধিকার নিয়ে কাজ করবে এই সংগঠনটি, সংগঠনটির অর্থ বিষয়ক সম্পাদক লেখক এম এইচ তালুকদার তিনি অঙ্গীকার করেছেন, পথ শিশুদের অধিকার নিয়ে কাজ করবেন এবং সেই সাথে অন্যান্য বিষয়েও এগিয়ে যাবেন। শাহ আলম তালুকদার সংগঠনটির সাথে থেকে সর্বদা সার্বিক সহযোগিতা করার ঘোষণা করেছে এবং এম এম তোহা সংগঠনটির কল্যাণ ও এগিয়ে নেওয়ার জন্য নারায়ণগঞ্জবাসীর কাছে সহযোগিতা কামনা করেছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2021 rudrabarta24.net
Theme Developed BY ThemesBazar.Com