বুধবার, ২৫ মে ২০২২, ০১:১১ অপরাহ্ন

প্রয়াত শ্রমিক লীগ নেতা শুক্কুর মাহমুদের স্মরণ সভা অনুষ্ঠিত

  • আপডেট সময় শুক্রবার, ২৮ জানুয়ারী, ২০২২, ১০.১৮ পিএম
  • ৬০ বার পড়া হয়েছে

রুদ্রবার্তা২৪.নেট: জাতীয় শ্রমিক লীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি শুক্কুর মাহমুদের ২য় মৃত্যুবার্ষিকী উপলে সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৮ জানুয়ারি) বিকেলে নারায়ণগঞ্জ শহরের ৫নং খেয়াঘাটে শীতল্যার তীরে এ আয়োজন করা হয়। বাংলাদেশ জাহাজী শ্রমিক ফেডারেশন ও মুক্ত গার্মেন্টস শ্রমিক ফেডারেশন যৌথভাবে এই স্মরণসভা ও দোয়া মাহফিলের আয়োজন করে।
মাহফিলে প্রধান অতিথি ছিলেন জাতীয় শ্রমিক লীগের কেন্দ্রীয় কমিটির আইন ও দরকষাকষি বিষয়ক সম্পাদক এবং নারায়ণগঞ্জের বন্দর উপজেলা আওয়ামী লীগের সেক্রেটারী কাজিম উদ্দিন প্রধান।
কাজিম উদ্দিন বলেন, শুক্কুর মাহমুদ নিজের জীবদ্দশায় কখনোই অর্থবিত্তের জন্য লোভ করেননি। সবসময় শ্রমজীবী মানুষের জন্য কাজ করে গেছেন। উনার যে মতা ছিল উনি ইচ্ছা করলে গুলশান বনানীতে নিজের সম্পদ গড়তে পারতেন। কিন্তু তিনি সে পথে হাটেননি। শুক্কুর মাহামুদ সবসময় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের সৈনিক হিসেবে কাজ করেছেন। আমাদেরকেও শুক্কুর মাহামুদের আদর্শকে অনুসরণ করে সামনের দিকে এগিয়ে যেতে হবে। আজকে শুনতে পাই শুক্কুর মাহামুদের হাতে গড়া সংগঠন জাহাজী শ্রমিক ফেডারেশনের নেতাকর্মীদেরসহ শুক্কুর মাহমুদের কর্মীদেরকে হুমকি-ধমকি দেয়া হচ্ছে। আমি বলতে চাই হুমকি দিবেন না। আমি কেন্দ্রীয় নেতাদের সঙ্গে কথা বলেছি। আপনারা বুকে সাহস রেখে সামনে এগিয়ে যান। সবসময়ই আপনাদের পাশে ছিলাম আছি এবং ভবিষ্যতেও থাকবো।
বাংলাদেশ জাহাজী শ্রমিক ফেডারেশন কেন্দ্রীয় কমিটির সভাপতি মোজাম্মেল হকের সভাপতিত্বে প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ জাহাজী শ্রমিক ফেডারেশন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সবুজ শিকদার। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ জেলা শ্রমিকলীগের সাবেক সাধারণ সম্পাদক মাইনউদ্দিন আহাম্মেদ বাবুল, সাবেক সহসভাপতি মো: শহীদুল্লাহ প্রধান, ঢাকা মহানগর দণি শ্রমিকলীগের সহসভাপতি ও বিআইডবিøউটিসি ওয়ার্কার্স ইউনিয়নের সভাপতি মোস্তাফিজুর রহমান, মুক্ত গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সেক্রেটারী রানী খান, প্রয়াত শুক্কুর মাহমুদের পুত্র বাংলাদেশ জাহাজী শ্রমিক ফেডারেশন কেন্দ্রীয় কমিটির কার্যকরী সভাপতি মঈন মাহামুদ প্রমুখ।
এর আগে সকালে শুক্কুর মাহমুদের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান বাংলাদেশ জাহাজী শ্রমিক ফেডারেশন, বাংলাদেশ নৌযান শ্রমিক কর্মচারী ইউনিয়ন ও মুক্ত গার্মেন্টস শ্রমিক ফেডারেশনসহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2021 rudrabarta24.net
Theme Developed BY ThemesBazar.Com