বুধবার, ২৫ মে ২০২২, ১২:১৩ অপরাহ্ন

নাসিকের ১৬, ১৭ ও ১৮ নং ওয়ার্ডে আলোচনায় নতুন মুখ জুয়েলী ভুঁইয়া

  • আপডেট সময় সোমবার, ৬ ডিসেম্বর, ২০২১, ৩.৪৩ এএম
  • ৫২ বার পড়া হয়েছে

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে ১৬, ১৭ ও ১৮ নং ওয়ার্ডে সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী নিয়ে ভোটারদের মধ্যে আলোচনা শুরু হয়ে গেছে। বিশেষ করে জুয়েলী ভুঁইয়াকে নিয়ে বেশি আলোচনা চলছে। কারণ বর্তমান সংরক্ষিত মহিলা কাউন্সিলর আফরোজা হাসান বিভা ও খোদেজা খানম নাসরিন দুইজনকেই ভোটাররা দেখেছেন। এরমধ্যে একজন সাবেক ও অপরজন বর্তমানে দায়িত্ব পালন করছেন। ফলে ভোটাররা নতুন মুখ চাচ্ছেন। তাদের মতে, জুয়েলী ভুঁইয়া গত কয়েক বছর ধরে এলাকার গরীব-দু:খী অসহায় মানুষকে সেবা দিয়ে আসছেন। সাধ্যমত তাদের পাশে দাড়াচ্ছেন। ঈদ সামগ্রী, ফ্রি চিকিৎসা সেবা, শিক্ষা উপকরণ বিতরণ, বিশুদ্ধ পানির ব্যবস্থা, সাংস্কৃতিক অঙ্গন ও খেলাধূলায় উৎসাহসহ নানা সমাজ সেবামূলক কাজের সাথে জড়িত তিনি। করোনা মহামারিতেও তার ভুমিকা ও কার্যক্রম এলাকাবাসীর কাছে প্রসংশিত হয়েছে। একেবারে একজন সাধারণ মানুষ হিসেবে তিনি ওয়ার্ডের মানুষের সাথে মিশে যাচ্ছেন। তার ব্যবহারে অসহায় ও গরীব মানুষ অবাক হয়ে যান। কোন প্রকার ভেদাভেদ নেই তার মধ্যে। কে গরীব, কে বড় লোক। সবাই মানুষ, আল্লাহর সৃষ্টি সেরা জীব। এটাই তিনি বিশ্বাস করেন। এসব কারণে ভোটারদের কাছে এবার আলোচনায় নতুন মুখ জুয়েলী ভুঁইয়া। তাকে ঘিরে ভোটাররা বিশেষ করে সাধারণ নারী ভোটাররা স্বপ্নের জাল বুনছেন। তারা বলেছেন, দুইজনকে তো ভোট দিয়ে দেখেছি। এবার জুয়েলীকে আমাদের সুযোগ দেয়া দরকার।

নারায়ণগঞ্জ পৌরসভার সাবেক প্যানেল চেয়ারম্যান আলহাজ্ব সিদ্দিকুর রহমান ভুঁইয়ার পুত্রবধূ জুয়েলী ভুইয়া শিশু নিকেতন কিন্ডার গার্টেন বালিকা উচ্চ বিদ্যালয়েরর ভাইস প্রিন্সিপাল। একজন শিক্ষাবান্ধব নারী হিসেবেও তিনি এলাকায় পরিচিত। দীর্ঘদিন ধরে ৩টি ওয়ার্ডের মানুষের জন্য সমাজসেবামূলক কাজ করতে গিয়ে ব্যাপক পরিচিতি হয়ে উঠেছেন তিনি।

চলতি বছরের ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে রজত জয়ন্তীতে পাইকপাড়া ছোট মসজিদ এলাকায় জুয়েলী ভুঁইয়া তার ব্যক্তিগত উদ্যোগে ফ্রি চিকিৎসা সেবা, ঔষুধ বিতরণ ও ছানী রোগী বাছাই এবং সাধারণ রোগের চিকিৎসা প্রদান করা হয়। মে মাসে পবিত্র ঈদ উল ফিতরে ১৬, ১৭ ও ১৮ নং ওয়ার্ডে আড়াই হাজার মানুষের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করেছেন নিজস্ব অর্থায়নে। বর্তমানেও তার নানা সেবামূলক কার্যক্রম অব্যাহত রয়েছে।

এদিকে ৩০ নভেম্বর নির্বাচনের তফসিল ঘোষণার পর ব্যাপকভাবে গণসংযোগ ও উঠান বৈঠক করছেন জুয়েলী ভুঁইয়া। তার উঠান বৈঠকগুলোতে নারীদের ঢল নামে। পিছিয়ে নেই পুরুষ ভোটারও। ব্যাপক সাড়া পাচ্ছেন তিনি। রীতিমত পরিবর্তনের বাতাস বইতে শুরু করেছে ১৬,১৭ ও ১৮ নং ওয়ার্ডে সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদ নিয়ে। পুরনোদের বাদ দিয়ে নতুন মুখ জুয়েলীকে নিয়েই তাদের আলোচনা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2021 rudrabarta24.net
Theme Developed BY ThemesBazar.Com