শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ১২:৩৯ পূর্বাহ্ন

তবুও বেপরোয়া চাঁদাবাজ আজিজুল

  • আপডেট সময় শুক্রবার, ২৯ অক্টোবর, ২০২১, ৪.০৪ এএম
  • ২৯ বার পড়া হয়েছে

চাঁদাবাজীর অভিযোগে র‌্যাবের হাতে গ্রেপ্তার হওয়ার একদিন পরই জামিনে মুক্ত হওয়ায় ফতুল্লার চিহ্নিত চাঁদাবাজ আজিজুল ওরফে বরিশাইল্যা আজিজুল আরো বেপরোয়া হয়ে উঠেছে। প্রভাবশালী এক শ্রমিক নেতার শেল্টারে থাকায় প্রকাশ্যেই চাঁদাবাজী করছে আজিজুল।

আজিজুলের কাছে ইজিবাইক, ব্যাটারী যুক্ত রিক্সা ও মিশুক পরিবহনের মালিকরা জিম্মি হয়ে পড়েছে। আজিজুলকে চাঁদা না দিলেও গাড়ি আটকে রেখে চালককে মারধরসহ টাকা ছিনিয়ে নেয়ার অভিযোগ রয়েছে। অনেক সময় অটো রিক্সা ছেড়ে দিলে রিক্সার বসার গদি রেখে দেয় আজিজুল ও তার বাহিনীর সদস্যরা।

সর্বশেষ গত ৪ অক্টোবর বিকেলে ফতুল্লা থানাধীন আলীগঞ্জ এলাকায় চাঁদাবাজ বিরোধী অভিযান পরিচালনা করে আজিজুল হককে গ্রেপ্তার করে। এসময় তার কাছ থেকে চাঁদাবাজির নগদ ১ লাখ ৭ হাজার ১শ টাকা উদ্ধার করা হয়েছিল।

র‌্যাব জানিয়েছিল, আজিজুল দীর্ঘদিন যাবৎ নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানাধীন আলীগঞ্জ এলাকায় অবৈধ টোকেন প্রদান করে অটোরিক্সা, টেম্পু, সিএনজি চালকদের নিকট হতে দৈনিক ৫শ টাকা আদায় এবং এলাকা ভিত্তিক এজেন্ট নিয়োগ করে এলাকায় পরিবহন চালকদের নিকট টাকা আদায় করে আসছিলেন আজিজুল।

জানাগেছে, ফতুল্লা থানাধীন যে কোন সড়কে রিক্সা (ব্যাটারী যুক্ত রিক্সা) চললে চাঁদা দিতে হয় আজিজুলকে। নির্দিষ্ট পরিমানের চাঁদা দিয়ে রিক্সা প্লেট দিয়ে প্রতি মাসে রিক্সা গ্যারেজে গিয়ে চাঁদা আদায় করছে আজিজুল। আর আজিজুলের দেয়া প্লেট না থাকলে সেই রিক্সা আটক করে তার বাহিনীর সদস্যরা।

রিক্সা মালিকরা চাঁদা দিতে অনীহা প্রকাশ করলে তাদের রিক্সা জব্দ করাসহ কৌশলে নানা প্রকার হয়রানী করে আজিজুল। আজিজুলকে চাঁদা দিতে অনীহা প্রকাশ করলেই রিক্সা গ্যারেজ মালিকদের বিভিন্ন ভাবে হয়রানী করা হয় বলে অভিযোগ রয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2021 rudrabarta24.net
Theme Developed BY ThemesBazar.Com