রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৮:৪০ অপরাহ্ন

গণপদত্যাগে সম্মত কলাগাছিয়ার তৃণমূল আওয়ামীলীগ, কাজিম উদ্দিনের না

  • আপডেট সময় শনিবার, ২০ নভেম্বর, ২০২১, ৩.১২ এএম
  • ১৩ বার পড়া হয়েছে

সদ্য অনুষ্ঠিত হওয়া কলাগাছিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থী কাজিমউদ্দিন প্রধাণের পরাজয়ের পর ইউনিয়ন আওয়ামীলীগ নেতাকর্মীদের গণহারে পদত্যাগের গুঞ্জন উঠে। সে গুঞ্জনের শুদ্ধতা প্রকাশ পায় ইউনিয়ন অওয়ামীলীগের সাধারণ সম্পাদক একেএম ইব্রাহিম কাশেমের ফেসবুক স্ট্যাটাসের পর।

 

৫দিন পূর্বে তিনি আর ফেসবুকে শুক্রবার (১৯ নভেম্বর) গণপদত্যাগের বিষয়ে আলোচনার উদ্দেশ্যে ইউনিয়নের নেতৃবৃন্দকে ফরাজিকান্দা আওয়ামীলীগের অফিসে আমন্ত্রণ জানান। তার ডাকে সাড়া দিয়ে শুক্রবার প্রায় শতাধিক নেতাকর্মীরা সমাবেত হয়। এবং ইউনিয়ন পরিষদ নির্বাচনে পরাজয়ের নেপথ্যের ঘটনা এবং নির্বাচন পরবর্তী তাদের নেতাকর্মীদের উপর হামলা মামলার বিষয়ে ক্ষোভ প্রকাশ করে।

এসময় নেতারা ব্যর্থতা ও প্রভাবশালী মহলের কুচক্র, হুমকি-বিদ্রুপ নিয়ে তীব্র সমালোচনা করেন। তারা জানান, দীর্ঘদিন আ’লীগ ক্ষমতাধর হলেও নারায়ণগঞ্জ এর একটি মহলের কাছে তারা বারবার জিম্মি হয়ে আছে।ক্ষমতায় থেকেও তারা দলীয় এমপি ও ইউপি চেয়ারম্যানের অভাবে দীর্ঘদিন বঞ্চিত ও নির্যাতিত হয়ে আসছে।

এছাড়াও টানা দ্বিতীয়বার নৌকার পরাজয়ের কারণ হিসেবে হাইব্রিড ও প্রভাবশালীদের দোষারোপ করেছেন তারা। তৃনমুলের সকলের বক্তব্যে তাদের গণপদত্যাগের বিষয়টি স্পষ্ট হয়ে উঠলেও ইউনিয়নের সভাপতি-সেক্রেটারী পদত্যাগের বিষয়ে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব কাজিম উদ্দিন প্রধাণের উপর আস্থা রাখেন।

এসময় কাজিম উদ্দিন প্রধাণ তার বক্তব্যে নেতাকর্মীদের পদত্যাগে বারণ করে বলেন, পদত্যাগ কোন সমাধান নয়। সবাইকে রুখে দাঁড়াতে হবে। কারণ আওয়ামীলীগ কখনো দমে যাওয়ার দল নয়। আপনারা সবাই একত্রীত হতে পারলে এমন কোন শত্রু নেই আপনাদের গাঁয়ে একটি টোকা দিবে।

পরে তার এমন বক্তব্যে ইউনিয়নের নেতারা কোন মন্তব্য না করে আনুষ্ঠানিক সিদ্ধান্ত না দিয়ে সভা শেষ করেন।

এব্যাপারে ইব্রাহিম কাশেম জানায়, আমরা গণপদত্যাগের বিষয়ে আবারো বসবো এবং পরবর্তীতে সিদ্ধান্ত জানানো হবে।

 

কলাগাছিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আমিরুজ্জামানের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক একেএম ইব্রাহিম কাশেম এর সঞ্চলনায় মত বিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন আলহাজ¦ কাজিম উদ্দিন প্রধান।

 

এছাড়াও মত বিনময় সভায় বক্তব্য রাখেন বন্দর উপজেলা আওয়ামীলীগ নেতা আব্দুলালহ বাবু, আবদুল হাই, কলাগাছিয়া ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আক্তার হোসেন, আওয়ামীলীগ নেতা কুতুব উদ্দিন, কলাগাছিয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি রুহুল আমিন, কলাগাছিয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি শাহীন তাহেরী সিনহা, সাধারন সম্পাদক সোয়েব মোহাম্মদ লিটন, কলাগাছিয়া ইউনিয়ন শ্রমিকলীগের সভাপতি আসিফ মাহামুদ, প্রমুখ। মত বিনিময় সভায় উপস্থিত ছিলেন কলাগাছিয়া ইউনিয়ন আওয়ামীলীগ নেতা ইশতিয়াক আহাম্মেদ জারজিস, কাজী আনিস, রবি আউয়াল রবি, সফিউদ্দিন সফু, হাসির উদ্দিন, সাদেকুর রহমান, লতিফ, মেহেদী হাসানসহ স্থানয়ি এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ।

 

মত বিনিময় সভা শেষে বন্দর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলহাজ¦ এম.এ রশীদের সহধর্মিনী রোগ মুক্তি কামনায় মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2021 rudrabarta24.net
Theme Developed BY ThemesBazar.Com