রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৬:৫৮ পূর্বাহ্ন

আত্মগোপনে দুই কাউন্সিলর, সেবা বঞ্চিত ওয়ার্ডবাসী

  • আপডেট সময় মঙ্গলবার, ২৯ জুন, ২০২১, ৬.১২ এএম
  • ২৩ বার পড়া হয়েছে

রুদ্রবার্তা২৪.নেট: পুলিশের খাতায় পলাতক নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের দুই কাউন্সিলর। একজন পুলিশের মামলায় প্রায় ৩ মাস অপরজন এক নারীর মামলায় দেড় মাস এলাকাছাড়া। তাদের অনুপস্থিতিতে নাগরিক সেবা থেকে বঞ্চিত নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ৫ ও ১৩ নং ওয়ার্ডের বাসিন্দারা। প্রতিদিন মৃত ব্যক্তির উত্তারাধিকার, জাতীয়তা, জন্মনিবন্ধন, মৃত্যু ও চারিত্রিক সনদপত্রসহ বিভিন্ন কাজে কাউন্সিলরের স্বাক্ষরের প্রয়োজন হয় কিন্তু এলাকাছাড়া হওয়ায় সেই সেবা থেকে বঞ্চিত এই ২ ওয়ার্ডের বাসিন্দারা। কবে এই থেকে মুক্তি পাবেন তাও জানেন না সেবাবঞ্চিত ওয়ার্ডবাসীরা।
গত ১ এপ্রিল সিদ্ধিরগঞ্জে হেফাজতের ডাকা হরতালে সহিংসতার ঘটনায় সিদ্ধিরগঞ্জ থানায় পুলিশ-র‌্যাব ও বাস মালিকরা বাদী হয়ে নয়টি মামলা করে। মামলায় নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ৫নং ওয়ার্ড কাউন্সিলর গোলাম মুহাম্মদ সাদরিল নাম উল্লেখ করে একটি মামলা করে পুলিশ। এ মামলার পর এখনো পর্যন্ত আত্মগোপনে রয়েছেন তিনি। সাদরিল বিএনপির সাবেক সাংসদ মোহাম্মদ গিয়াস উদ্দিনের ছেলে।
অন্যদিকে গত ১৬ মে রাতে ফতুল্লা মডেল থানায় কাউন্সিলর খোরশেদের বিরুদ্ধে ফেসবুক লাইভে এসে আপত্তিকর, বানোয়াট ও মিথ্যা কাহিনী সাজিয়ে কুৎসা রটানোর অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন সাঈদা আক্তার ওরফে শিউলি নামের এক নারী। তারপর থেকে এলাকাছাড়া বিএনপির রাজনীতির সাথে সম্পৃক্ত ১৩নং ওয়ার্ড কাউন্সিলর মাকছুদুল আলম খোরশেদ।
প্রতিদিনই সেবা নিতে আসা নাগরিকরা ফিরে যান কাউন্সিলরের কার্যালয় থেকে। বিকল্প হিসেবে তারা যোগাযোগ করেন সংরক্ষিত নারী কাউন্সিলরের সঙ্গে। তারপরেও আসামি কাউন্সিলররা পলাতক থাকায় নানা বিষয়ে ওয়ার্ডের বাসিন্দাদের ভোগান্তি পোহাতে হচ্ছে।
এ বিষয়ে নাসিক ৫ নং ওয়ার্ড কাউন্সিলর গোলাম মুহাম্মদ সাদরিলের সচিব নাজমুল হোসাইন জানান, হেফাজতের মামলার জন্যে তিনি (সাদরিল) এলাকাতে নাই। যেসব নাগরিক সেবার জন্যে কাউন্সিলরের স্বাক্ষর প্রয়োজন তা মহিলা কাউন্সিলর মনোয়ারা আপা দিচ্ছেন।
১৩ নং ওয়ার্ড কাউন্সিলর মাকছুদুল আলম খোরশেদের সচিব আলী সাবাব টিপু জানান, আপাতত শুধু সিল দিয়ে কাজ করা হচ্ছে। খোরশেদ ভাই আসলে পরবর্তীতে সেগুলোতে স্বাক্ষর করে দেয়া হবে।
এছাড়াও গত ১৯ এপ্রিল নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ২৭ নং ওয়ার্ড কাউন্সিলর কামরুজ্জামান বাবুল হৃদরোগে মৃত্যুবরণ করেন। কাউন্সিলরের মৃত্যুতে তার পদটি পূরণ না হওয়া পর্যন্ত ২৫,২৬ ও ২৭ নং সংরক্ষিত মহিলা কাউন্সিলর হোসনে আরা-কে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত নিজ দায়িত্বের পাশাপাশি ২৭ নং ওয়ার্ড কাউন্সিলর এর অতিরিক্ত দায়িত্ব দেয়া হয়েছে। গত ১৬ জুন স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) আইন ২০০৯ এর ১৫(ঙ) ধারায় পদটি শূণ্য ঘোষণা করে এবং ওই ওয়ার্ডে উপনির্বাচন অনুষ্ঠানের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে স্থানীয় সরকার বিভাগ মন্ত্রণালয়কে চিঠি দেয় নির্বাচন কমিশন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2021 rudrabarta24.net
Theme Developed BY ThemesBazar.Com