শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৫:২৮ পূর্বাহ্ন

আজ নাসিকের দশম বাজেট ঘোষণা করবেন আইভী

  • আপডেট সময় সোমবার, ১৩ সেপ্টেম্বর, ২০২১, ৪.০৩ এএম
  • ৪ বার পড়া হয়েছে

রুদ্রবার্তা২৪.নেট: আজ সোমবার (১৩ সেপ্টেম্বর) সকালে ঘোষণা হবে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের দশম বাজেট। নাসিক মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী আলী আহাম্মদ চুনকা মিলনায়তনে ঘোষণা করবেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ২০২১-২০২২ অর্থ বছরের নতুন বাজেট। তবে প্রতি বছর জুলাই মাসের মধ্যে অর্থ-বছরের বাজেট ঘোষণা করলেও করোনা পরিস্থিতিতে নতুন অর্থবছরের বাজেট ঘোষণা পিছিয়েছে।
আসন্ন সিটি করপোরেশন নির্বাচনের পূর্বে এটা বর্তমান পরিষদের শেষ বাজেট। নাসিক ২০২০-২০২১ অর্থ বছরের জন্য ৭৫৫ কোটি ৭৩ লাখ ৪৩ হাজার ১৪৪ টাকার বাজেট ঘোষণা করেছিল। তবে এই বছর সিটি কর্পোরেশনের এই বাজেট কমে দাড়িয়েছে ৬৮৮ কোটি ২৩ লাখ ১৭ হাজার ৩৫৬ টাকা। যা পূর্বের তুলনায় প্রায় ৬৭ কোটি ৫০ লাখ ২৫ হাজার ৭৮৮ টাকা কম।
নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্রধান হিসাব রক্ষক কর্মকর্তা হেমায়েত হোসেন ২০২১-২০২২ অর্থবছরের বাজেট প্রসঙ্গে বলেন, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্রস্তাবিত নতুন বাজেট ৬৮৮ কোটি ২৩ লাখ ১৭ হাজার ৩৫৬ টাকা। গত বছর বেশ কিছু প্রকল্পের কার্যক্রম চালু ছিল যে প্রকল্পের কাজ এখন শেষ হয়ে গেছে। আর নতুন প্রকল্প আসেনি। এজন্য বাজেটের পরিমাণও কমেছে।
তিনি বলেন, অর্থবছর শেষে ৫ জুলাই নতুন অর্থবছরের বাজেট ঘোষণা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। কিন্তু এই বছর করোনা ভাইরাসের পরিস্থিতি বৃদ্ধি পাওয়ায় বাজেট ঘোষণা করতে বিলম্ব হয়েছে। সীমিত আয়োজনের মাধ্যমে সোমবার ২০২১-২০২২ অর্থবছরের বাজেট ঘোষনা করা হবে।
তিনি আরো বলেন, নতুন অর্থবছরের প্রস্তাবিত বাজেটে এবারও পূর্বের ন্যায় উন্নয়ন খাতে সর্বাধিক বরাদ্দ রাখা হয়েছে। গত বছর বাজেটে সেতু, কালভার্ট নির্মাণ ও পুনঃনির্মাণ, দারিদ্র্য বিমোচন, বর্জ্য ব্যবস্থাপনার সংস্কার, খেলাধুলার মানোন্নয়ন ও সড়কবাতি স্থাপন, তথ্য প্রযুক্তি, শিক্ষা, স্বাস্থ্য, খেলাধুলা, যানজট নিরসন, জলাবদ্ধতা দূরীকরণে বিশেষ বরাদ্দ রাখা হয়েছিল। সেই সাথে বাবুরাইল খাল আধুনিকায়ন, নাসিক এলাকার বিভিন্ন ওয়ার্ডের রাস্তা ও ড্রেনেজ ব্যবস্থার উন্নয়নকে অগ্রাধিকার দেয়া হয়েছিল।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2021 rudrabarta24.net
Theme Developed BY ThemesBazar.Com