শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১০:৩৭ অপরাহ্ন

অস্ট্রেলিয়ার ‘বোঝা’ অধিনায়ক ফিঞ্চ

  • আপডেট সময় শনিবার, ২১ মে, ২০২২, ৩.৫৮ এএম
  • ১৬ বার পড়া হয়েছে

সাম্প্রতিক সময়ে ব্যাট হাতে বেশ রানখরায় ভুগছেন অ্যারন ফিঞ্চ। অধিনায়ক বলেই অফ ফর্মে থাকার পরও দলের অটোমেটিক চয়েজ তিনি। এমনটিই মনে করছেন দলটির সাবেক অলরাউন্ডার শেন ওয়াটসন।

ওয়াটসন বলেন, দুর্ভাগ্যবশত এই মুহুর্তে ফিঞ্চ যেভাবে ব্যাট করছে, আইপিএলে ওর ব্যাটিং যেমন দেখেছি, তাতে বলতে পারি ও নিজের সেরা ছন্দের ধারেকাছেও নেই। ও নিজের টেকনিক আর মানসিকতা নিয়ে যা কাজ করছে, সেগুলো ওর নিজের সেরা সময়ের চেয়ে অনেক আলাদা।

অক্টোবর-নভেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক অস্ট্রেলিয়া। ঘরের মাঠে অনুষ্ঠিতব্য বিশ্বকাপের আগে অধিনায়ক ফিঞ্চের অফ ফর্ম নিয়ে দুশ্চিন্তায় অস্ট্রেলিয়ানরা।

শেন ওয়াটসন বলেন, আমার মতে ওয়াটসন যদি টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে রানে ফিরতে না পারে, আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে ফিঞ্চ যেভাবে খেলেছে সেভাবেই যদি চলতে থাকে, তাহলে ওকে বিশ্বকাপের দলে নেওয়া যাবে না।

আইপিএলে দিল্লি ক্যাপিট্যালসের সহকারী কোচের দায়িত্ব পালন করা ওয়াটসন আরও বলেন, এই মুহূর্তে ও ছন্দে ফেরার অবস্থার চেয়ে এত দূরে আছে যে, ওর অধিনায়কত্ব যতই ভালো হোক, যেভাবে ব্যাট করছে এভাবে করে যেতে থাকলে ও দলের বড় বোঝা হয়ে উঠবে। বিশেষ করে একজন উদ্বোধনী ব্যাটসম্যান হিসেবে।

বিশ্বকাপের আগে ফর্মে ফেরার জন্য বেশ কয়েকটি সুযোগ পাচ্ছেন ফিঞ্চ। আগামী মাসে শ্রীলংকা সফরে যাওয়ার কথা অস্ট্রেলিয়ার। বিশ্বকাপের আগে নিউজিল্যান্ড, ভারত, ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ডের বিপক্ষেও টি-টোয়েন্টি সিরিজ রয়েছে অস্ট্রেলিয়ার।

ওয়াটসন বলেন, দলকে ঝোড়ো একটা শুরু এনে দিতে অ্যারন ফিঞ্চের বিকল্প নেই। রোজ বোলে ইংল্যান্ডের বিপক্ষে ওর ১৫০ রানের ইনিংসের সময় আমি ওর সঙ্গেই ব্যাটিংয়ে ছিলাম। ও বিশ্বমানের ব্যাটসম্যান, ছোট সংস্করণের ক্রিকেটে দারুণ একজন। তবে এখন ওর খেলা যে পর্যায়ে গেছে, সেটা সেরা ছন্দ থেকে অনেক দূরে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2021 rudrabarta24.net
Theme Developed BY ThemesBazar.Com