শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ১২:৫৫ পূর্বাহ্ন

৪ মেয়র প্রার্থীসহ কাউন্সিলর পদে ১২১ প্রার্থীর মনোনয়ন পত্র সংগ্রহ

  • আপডেট সময় বুধবার, ৮ ডিসেম্বর, ২০২১, ৪.০৯ এএম
  • ৩৩ বার পড়া হয়েছে

আগামী ১৬ জানুয়ারি অনুষ্ঠিতব্য নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে অংশ নিতে মঙ্গলবার (৭ ডিসেম্বর) পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ করেছেন মেয়র পদে ৪জন প্রার্থী, কাউন্সিলর পদে ৯৫ জন প্রার্থী ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ২৬ জন প্রার্থী।

মঙ্গলবার (৭ ডিসেম্বর) নারায়ণগঞ্জ জেলা নির্বাচন অফিস থেকে বর্তমান মেয়র আইভীর পক্ষে মনোনয়ন পত্র সংগ্রহ করেন আওয়ামী লীগ নেতারা। এর আগে রবিবার (৫ ডিসেম্বর) মনোনয়নপত্র সংগ্রহ করেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সহসভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান ও সাধারণ সম্পাদক এটিএম কামাল। এছাড়াও একই দিনে মনোনয়ণ সংগ্রহ করেন বাংলাদেশ কল্যাণ পার্টির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মো রাশেদ ফেরদৌস সোহেল মোল্লা।

এদিকে, মঙ্গলবার (৭ ডিসেম্বর) দুপুর থেকে বিকেল পর্যন্ত জেলা নির্বাচন অফিসারের কার্যালয় থেকে কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে মনোনয়নপত্র সংগ্রহ করেন যারা তারা হলেন কাউন্সিলর পদপ্রার্থী- নাসিক ১নং ওয়ার্ড প্রার্থী আব্দুর রহিম, ৬নং ওয়ার্ড প্রার্থী ডা. মো. মিজানুর রহমান, ৭নং ওয়ার্ড প্রার্থী মো. মুশফিকুর রহমান, মো. মিজানুর রহমান খান রিপন, ইঞ্জিয়ার সানোয়ার হোসেন, ৮নং ওয়ার্ড বতর্মান কাউন্সিলর রুহুল আমিন মোল্লা, মো. আলাউদ্দিন, ১১নং ওয়াার্ড প্রার্থী মো. রিয়েল হাসান, ১৩নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী শাহ মো. ফয়েজ উল্লাহ, ১৪ নং ওয়ার্ড প্রার্থী মো. পারভেজ, ১৫নং ওয়ার্ড প্রার্থী এইচএম রাসেল, ২১নং ওয়ার্ড প্রার্থী মো. আজিজুল হক আজিজ, ২৫নং ওয়ার্ড বর্তমান কাউন্সিলর এনায়েত হোসেন, ২৬নং ওয়ার্ড কাউন্সিরর মো. সুমন রহমান।

সংরক্ষিত নারী কাউন্সিলর পদে মনোনয়নপত্র সংগ্রহ করেন, ১৩,১৪ ও ১৫ নং ওয়ার্ড প্রার্থী দিলারা মাসুদ ময়না, ১৬,১৭ ও ১৮ নং ওয়ার্ড প্রার্থী খোদেজা খাতুন নাসরিন, জুয়েলী ভূইয়া, ২২,২৩ ও ২৪ নং ওয়ার্ডের বতমান নারী কাউন্সিলর শাওন অংকন।

গত ৫ ডিসেম্বর মনোনয়নপত্র সংগ্রহ শেষে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সহসভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান বলেন, আমি গত নির্বাচনেও বিএনপি মনোনীত প্রার্থী হয়েছিলাম। আমার নির্বাচন করার ইচ্ছা রয়েছে। দল যদি নির্বাচনে আসে আমি নির্বাচন করার জন্য প্রস্তুত রয়েছি।

সাধারণ সম্পাদক এটিএম কামাল বলেন, দলের উচ্চ পর্যায়ে যোগাযোগ হয়েছে। দলের বাইরে আমি কেউ না, দলের সিদ্ধান্তই সিদ্ধান্ত। তবে নির্বাচন করলে জয়ের জন্য করবো।

তিনি আরও বলেন, যদি এমন হয় বিএনপি নির্বাচনে যাবে না, আর অনাপত্তি দেয় তাহলে আমি স্বতন্ত্র প্রার্থী হবো। আমি সব সময় মাঠে ছিলাম নগরবাসীর পাশে ছিলাম।

জানাগেছে ২০১৬ সালের ২২ ডিসেম্বর প্রথম দলীয় প্রতীকে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ভোট হয়েছিল। সেবার বিএনপি দলীয় মনোনয়ন চেয়েচিলেন অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান ও এটিএম কামাল। শেষ পর্যন্ত মনোনয়ন পান অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান। ওই নির্বাচনে সাখাওয়াত হোসেন খান আওয়ামীলীগের দলীয় প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভীর কাছে পরাজিত হন।

 

প্রসঙ্গত আগামী ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১৫ ডিসেম্বর। মনোনয়নপত্র বাছাই ২০ ডিসেম্বর। আর প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৭ ডিসেম্বর।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2021 rudrabarta24.net
Theme Developed BY ThemesBazar.Com