বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ১২:৩৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
১১ হাজার ছাড়াল তুরস্ক ও সিরিয়ায় ভূমিকম্পে নিহতের সংখ্যা মেরাজ : শ্রেষ্ঠ উপহার মাদরাসা শিক্ষাকে সরকার খুবই গুরুত্ব দিচ্ছে : শেখ হাসিনা নারায়ণগঞ্জ কলেজে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় জিপিএ ৫ পেল ৬৮ জন ম্যানেজার কাজল হত্যার প্রতিবাদে শহরে হোটেল রেস্তোরা বন্ধ করে মানববন্ধন সিদ্ধিরগঞ্জে বিএনপির ৫ নেতা গ্রেপ্তার, বিস্ফোরক মামলায় আদালতে প্রেরণ ফতুল্লায় কোস্ট গার্ডের অভিযানে ১৫৩০ লিটার চোরাই ডিজেল উদ্ধার নানা আয়োজনে সোনারগাঁও প্রেসক্লাবের ৩৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন শহরের মিশনপাড়ায় ব্যবসায়ীর কাছে চাঁদা দাবি, হামলা : গ্রেপ্তার ১ ফতুল্লায় ছুরিকাঘাত করে ছিনতাইকালে ছিনতাইকারী আটক, গণধোলাই

২০২২ সালে নারায়ণগঞ্জ জেলা পরিষদে ৫২ প্রকল্পের অনুমতি

  • আপডেট সময় রবিবার, ১ জানুয়ারী, ২০২৩, ৩.৪৩ এএম
  • ২৩ বার পড়া হয়েছে

২০২২ সালে নারায়ণগঞ্জ জেলা পরিষদ থেকে মোট ৫২টি প্রকল্পের অনুমতি হয়েছে। এ সব প্রকল্পের বাস্তবায়নে ৯ কোটি ৫৭ লাখ টাকা ব্যয় করেছে সরকার।

বছরের শেষ দিন স্থানীয় সরকার বিভাগের জেলা পরিষদ শাখা থেকে এমন তথ্য পাওয়া গেছে। প্রকল্প গুলোর বেশির ভাগই ছিল মসজিদ মাদ্রাসা ও রাস্তা-ড্রেনের উন্নয়ন কাজ।

বছরের শুরুতে ২৩ লাখ টাকা ব্যয়ে সদর উপজেলার হাকিম কন্ট্রাকটর জামে মসজিদের অসমাপ্ত করণ কাজ ও ২ লাখ টাকা ব্যয়ে রামকৃষ্ণ মিশন আশ্রমের অসমাপ্ত কাজ সমাপ্তকরণের অনুমতি হয়।

এরপর ২০ লাখ টাকা ব্যয়ে মুক্তিযোদ্ধাদের বেকার সন্তানদের কম্পিউটার প্রশিক্ষণ প্রদানের জন্য মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে ২০টি কম্পিউটার, টেবিল, চেয়ার, ইউপিএস প্রদান ও ৭ লাখ টাকা ব্যয়ে সদর উপজেলার বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি ইউনিট ভবন এর অসমাপ্ত কাজ সমাপ্ত করা হয়।

১৫ লাখ টাকায় রূপগঞ্জের বরার কেন্দ্রীয় জামে মসজিদ উন্নয়ন, ১০ লাখ টাকায় মুগরাকুল মোহাম্মদিয়া দাখিল মাদ্রাসা ও মুগরাকুল কেন্দ্রীয় জামে মসজিদ, ৫ লাখ টাকায় পূর্ব লামাপাড়ার ফতুল্লা বাইতুল মুমুর জামে মসজিদ উন্নয়ন, ৩ লাখ টাকায় বাহতুল আহম্মেদ জামে মসজিদ, ৩ লাখ টাকায় পাইকপাড়া বড় জামে মসজিদ, ২ লাখ টাকায় সনমানদির নুরুল আলানুর জামে মসজিদ ও ২ লাখ টাকায় চন্দনপুরা বায়তুল মামুন জামে মসজিদ উন্নয়ন করা হয়েছে।

২৭ এপ্রিল ৬৬ লাখ টাকায় ৬টি রাস্তা আরসিসি দ্বারা ড্রেন ও রাস্তার উন্নয়নের অনুমতি দেওয়া হয়। আড়াইহাজারের শ্রীনিবাসদী ঈদগা ময়দানের উন্নয়নে ২ লাখ, সোনারগাঁয়ের চর কিশোরগঞ্জ বায়তুল আকসা জামে মসজিদ উন্নয়নে ১ লাখ, ৩০ লাখ টাকা ব্যয়ে ২০ হাজার টি-শার্ট ক্রয়, সহিদুর রহমান নার্সিং ইন্সটিটিউট নির্মাণ ৩৯ লাখ ৫০ হাজার, শ্রীনিবাসদী ইসলামিয়া হাফিজিয়া ও এতিমখানা মাদ্রাসায় ৩ লাখ, বন্দরের ১নং মাধবপাশা নতুন জামে মসজিদে ৩ লাখ ও সোনারগাঁয়ের আব্দুল আউয়াল জামে মসজিদ উন্নয়নে ৪ লাখ, রূপগঞ্জের ৩টি রাস্তা ও ফতুল্লার ১টি রাস্তার উন্নয়নে ৯০ লাখ টাকা, সোনারগাঁয়ের লোকনাথ ব্রক্ষ্মচারী আশ্রমের অভ্যন্তরীণ রাস্তা নির্মাণে ২৫ লাখ ও জালকুড়ির জামিয়া কারীমিয়া ফজলুল উলুম মাদ্রাসা এতিমখানার জন্য ৩ লাখ, কাচপুরের সুন্সিবাড়ি খালপাড়ের ফালাহ জাম মসজিদের উন্নয়নে ২৫ লাখ, অসহায় দুস্থ নারীদের আত্ম কর্মসংস্থানের জন্য ফুড প্রসেসিং প্রশিক্ষণে ৬ লাখ, রূপগঞ্জের ৪টি ও কুতুবপুরের ১টি সড়ক নির্মাণের জন্য ১ কোটি ৪১ লাখ, রূপসী নিউ মডেল হাই স্কুলের উন্নয়নে ৬৭ লাখ ৬৫ হাজার টাকা, বন্দরের কলাগাছিয়া ইউনিয়নের কারিগরি কলেজের উন্নয়নে ৯৭ লাখ ৮৭ হাজার টাকা ব্যয় করা হয়েছে।

১১ ডিসেম্বর ১০টি প্রকল্পের জন্য ১ কোটি ৫৬ লাখ টাকা ব্যয়ের অনুমতি মিলেছে।

এছাড়া আড়াইহাজারের সাতগ্রামের পুরিন্দা মধ্যপাড়া জামে মসজিদে ২ লাখ টাকা প্রদান করা হয়েছে।

পাশাপাশি এমপি নজরুল ইসলাম বাবুকে কাজ করার জন্য ৫০ লাখ টাকা, গোলাম দস্তগীর গাজীকে ১ কোটি ও এমপি শামীম ওসমানকে ১ কোটি টাকা দেওয়া হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2021 rudrabarta24.net
Theme Developed BY ThemesBazar.Com