শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ০২:১৬ পূর্বাহ্ন

সোনারগাঁয়ে সড়ক ও জনপদ বিভাগের জমি দখল করে বালু ভরাটের অভিযোগ

  • আপডেট সময় শনিবার, ১৮ ডিসেম্বর, ২০২১, ৪.৩৫ এএম
  • ২০ বার পড়া হয়েছে
রুদ্রবার্তা রিপোর্টঃ নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের পিরোজপুর এলাকায় সড়ক ও জনপদ বিভাগ(সওজ) এর জমি অবৈধভাবে দখলে নিয়ে বালু ভরাটের অভিযোগ উঠেছে স্থানীয় প্রভাবশালীদের বিরুদ্ধে। গত কয়েকদিন ধরে ওই স্থানে বালু ভরাট করে মার্কেট নির্মাণ করা হবে বলে জানিয়েছেন এলাকাবাসী। এবিষয়ে সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ মেহেদী ইকবাল দখলদারের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য উপ- বিভাগীয় প্রকৌশলী মো. আবুল হোসেনকে নির্দেশ দিয়েছেন।
জানা গেছে, উপজেলার পিরোজপুর গ্রামের প্রভাবশালী হাজী তাজুল ইসলাম মোল্লা, মিছির আলী ও ফারুক হোসেন পিরোজপুর বাসস্ট্যান্ডের বাম পার্শ্বে সড়ক ও জনপদ বিভাগের পতিত জমি দখল করে বালু ভরাটের মাধ্যমে মার্কেট নির্মাণের পাঁয়তারা শুরু করেছেন। এই মার্কেট নির্মাণের ফলে ওই স্থান সংকুচিত হয়ে সড়ক দূর্ঘটনার মাত্রা আরও বেড়ে যাবে। এই মার্কেট নির্মাণ বন্ধ করতে না পারলে এই স্থানে আরও অনেক প্রাণহানীর আশংকাও রয়েছে।
এলাকাবাসীর অভিযোগ, প্রভাবশালী তাজুল ইসলাম মোল্লা সওজের জমি দখল করে মার্কেট নির্মাণ করার পাঁয়তারা করছেন। দখল হওয়ার জমিটি এপ্রোচ হওয়ার কারনে সড়ক দূর্ঘটনায় প্রাণহানীর ঘটনা ঘটবে। এর আগেও তাজুল ইসলাম মোল্লা সওজের জমি দখল করে মার্কেট নির্মাণ করে আবাসিক হোটেল করেছেন। ওই হোটেলে অবৈধ কার্যকলাপের জন্য র‌্যাব-১১ একাধিকবার অভিযান চালিয়ে সিলগালা করে দেয়।
দখলদার হাজী তাজুল ইসলাম মোল্লা বলেন, জমিটি আমাদের পূর্বপুরুষের। সওজের জায়গা পতিত থাকায় বালু ভরাট করে ব্যবহার করছি। সওজের প্রয়োজন হলে জায়গাটি ছেড়ে দেওয়া হবে।
নারায়ণগঞ্জ সড়ক ও জনপদ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী মো. আবুল হোসেন বলেন, বালু ভরাট করে সড়ক ও জনপদের জমি দখলের বিষয়ে সত্যতা পাওয়া গেছে। এপ্রোচ সড়কের প্রবেশ পথ বন্ধ করে এই বালু ভরাট করছে। অবৈধ দখলদারদের ৬১৭ নং স্মারকে এবিষয়ে চিঠি দেওয়া হয়েছে। চিঠি প্রাপ্তির তিনদিনের মধ্যে তাদের সওজের অনুমোদনপত্রসহ প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে কার্যালয়ে উপস্থিত থাকার নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য সোনারগাঁ থানাকে অনুলিপি দেওয়া হয়েছে।
নারায়ণগঞ্জ সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ মেহেদী ইকবাল বলেন, সড়ক ও জনপদ বিভাগের জমিতে বালু ভরাটের বিষয়টি এলাকাবাসীর অভিযোগের মাধ্যমে জানতে পেরে দখলদারদের বিষয়ে ব্যবস্থা নেওয়ার জন্য উপ- বিভাগীয় প্রকৌশলীকে নির্দেশ দেওয়া হয়েছে। দ্রুতই দখলদারদের বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2021 rudrabarta24.net
Theme Developed BY ThemesBazar.Com