রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৮:৫২ পূর্বাহ্ন

সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের হীন উদ্দেশ্যে শামীম ওসমান : মেয়র আইভী

  • আপডেট সময় বুধবার, ১১ আগস্ট, ২০২১, ৪.২৫ এএম
  • ৫২ বার পড়া হয়েছে

রুদ্রবর্তা২৪.নেট: নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াত আইভী বলেছেন, যে মাটি দিয়ে কবরস্থান ভরাট করেছে, তার রং সাদা। কিন্তু শ্মশানের পুকুরের মাটির রং লাল। উপরোক্ত সত্যকে আড়াল করে সংসদ সদস্য সা¤প্রদায়িক স¤প্রীতি বিনষ্টের হীন উদ্দেশ্যে এ অভিযোগ ও বিতর্কিত মন্তব্য করেছেন। সোমবার (১০ আগস্ট) বিকালে গণমাধ্যমে পাঠানো এক লিখিত বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এর আগে রোববার (৯ আগস্ট) নারায়ণগঞ্জ-৪ আসনের সম্মানিত সংসদ সদস্য এ.কে.এম. শামীম ওসমান তাঁর পিতা ও মাতা’সহ স্বজনদের কবর জিয়ারত শেষে অভিযোগ করেন যে, তাঁর স্বজনদের কবরে শ্মশানের মাটি দিয়ে ঢেকে দেয়া হয়েছে। এটা ইবলিশের কাজ। এ নিয়ে রোববার ও সোমবার তিনি গণমাধ্যমে কথা বলেছেন। সিটি করপোরেশনকে দায়ি করে তিনি ব্যাপক প্রতিক্রিয়া দেখিয়েছেন। এবং যারা এই জগন্য কাজ করেছেন শামীম ওসমান তাদের বিচারও দাবী করেছেন। এমন পরিস্থিতিতে মেয়র আইভী তার প্রতিক্রিয়া জানিয়ে গণমাধ্যমে এক লিখিত বক্তব্যে পাঠিয়েছেন।
সেখানে তিনি বলেন, কিন্তু প্রকৃত সত্য হল, নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য জনাব শামীম ওসমানের স্বজনদের কবরে শ্মশানের মাটি ফেলা হয়নি। প্রয়াত সংসদ সদস্য নাসিম ওসমানের কবর অপেক্ষাকৃত নিচু। সেখানে পানি জমে থাকার আশংকা করে পারভীন ওসমান তাঁদের পারিবারিক আত্মীয় জনৈক নাসির’কে মাটি ফেলার জন্য পাঠায়। নাসির বাইরে থেকে মাটি এনে শামীম ওসমানের ভাই’সহ স্বজনদের কবর ভরাট করে। এ কাজে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন কর্তৃক নিযুক্ত কেয়ারটেকার সামসুদ্দিন সহযোগিতা করেছে মাত্র।
আইভী আরও বলেন, ইতিপূর্বেও একটি প্রভাবশালী মহল হেফাজতে ইসলামের মাধ্যমে একই ভাবে সা¤প্রদায়িক স¤প্রীতি বিনষ্ট করার অপচেষ্টা করেছে, যা নারায়ণগঞ্জবাসী অবগত রয়েছেন। নারায়ণগঞ্জের কেন্দ্রীয় কবরস্থান এলাকায় পাশাপাশি ৪টি ধর্মের অনুসারীদের দাফন/শেষকৃত্য সম্পন্ন করা হয়। যা সারা বিশ্বে বিরল এবং নারায়ণগঞ্জবাসীর সা¤প্রদায়িক স¤প্রীতির স্বাক্ষর বহন করে।
তিরি আরও বলেন এখানে উল্লেখ্য যে, কবরস্থান ও শ্মশানের জন্য বিশাল এ ভূমি দান করেছেন শ্রী হরকান্ত ব্যানার্জী, পরবর্তীতে সময়ের প্রয়োজনে এর আয়তন বৃদ্ধি করা হয়েছে। নারায়ণগঞ্জবাসী সবসময় সত্য আর ন্যায়কে সমর্থন করেছেন। আজকেও আমি পূনরায় সত্য ও ন্যায়ের পক্ষে থেকে মিথ্যা, অপপ্রচার, অন্যায়কে রুখে দেয়ার উদাত্ত আহŸান জানাচ্ছি এবং এই মিথ্যা, বানোয়াট, ভীত্তিহীন ও উদ্দেশ্য প্রনোদিত অপপ্রচারের বিরুদ্ধে প্রতিবাদ, ঘৃণা ও নিন্দা জ্ঞাপন করছি। এবং নারায়ণগঞ্জবাসীকে আমাদের পাশে থেকে সহযোগিতা করার অনুরোধ জানাচ্ছি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2021 rudrabarta24.net
Theme Developed BY ThemesBazar.Com