রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৫:১১ অপরাহ্ন

রূপগঞ্জে কারখানায় আগুন, প্রশাসনের তদন্ত কমিটি

  • আপডেট সময় শুক্রবার, ৯ জুলাই, ২০২১, ১০.৩২ পিএম
  • ৬৯ বার পড়া হয়েছে

রুদ্রবার্তা২৪.নেট: নারায়ণগঞ্জের রূপগঞ্জে সজীব গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান হাশেম ফুড এন্ড বেভারেজ লিমিটেডের সেজান জুস কারখানায় আগুনের ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। ৫ সদস্যবিশিষ্ট তদন্ত কমিটির প্রধান করা হয়েছে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শামীম বেপারীকে।
বিয়য়টি নিশ্চিত করে রূপগঞ্জ উপজেলা নিবার্হী কর্মকর্তা শাহ নুসরাত জাহান জানান, অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ শামীম বেপারীকে আহবায়ক করে পাঁচ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন রূপগঞ্জ উপজেলা নিবার্হী কর্মকর্তা, ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক, পুলিশের একজন প্রতিনিধি এবং কলকারখানা অধিদফতরের একজন প্রতিনিধি।
শুক্রবার (৯ জুলাই) সকাল সাড়ে ১১টা পর্যন্ত ভবনটির পঞ্চম ও ষষ্ঠ তলায় আগুন জ্বলছিল। শ্রমিকদের সাথে কথা বলে জানা যায়, কারখানাটির পঞ্চম তলার একপাশে সেমাই, সেমাই ভাজার তেল, পলিথিন; অপর পাশে কারখানার গুদাম এবং কারখানার ষষ্ঠ তলায় কার্টনের গুদাম। টানা ১৮ ঘন্টা ধরে আগুন জ্বলতে থাকায় ছয়তলা ভবনটিতে ফাটল দেখা দিয়েছে।
আগুনের আতঙ্কে কারখানার ছাদ থেকে লাফিয়ে পড়ে এবং দগ্ধ হয়ে এখন পর্যন্ত দুই নারী শ্রমিকসহ তিনজনের মৃত্যু হয়েছে। নিহতরা হলেন: রূপগঞ্জ উপজেলার গোলাকান্দাইল নতুন বাজার এলাকার হারুন মিয়ার স্ত্রী মিনা আক্তার (৩৩), সিলেট জেলার যতি সরকারের স্ত্রী স্বপ্না রানী (৪৫) এবং মোরসালিন (২৮)। এছাড়া আগুনে আহত হয়েছেন আরও প্রায় অর্ধশত শ্রমিক। তাদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। কারখানার ভেতরে থাকা অনেক শ্রমিক এখনও নিখোঁজ রয়েছেন। তাদের স্বজনরা বাইরে কান্নাকাটি করছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2021 rudrabarta24.net
Theme Developed BY ThemesBazar.Com