বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ১১:২৫ অপরাহ্ন

ময়মনসিংহে যানজট কমাতে ৩০০ অবৈধ স্থাপনা উচ্ছেদ

  • আপডেট সময় রবিবার, ১৮ সেপ্টেম্বর, ২০২২, ৪.০০ এএম
  • ১০ বার পড়া হয়েছে

যানজট এখন ময়মনসিংহ নগরবাসীর জন্য গলার কাটা হয়ে দাঁড়িয়েছে। যানজটকে সহনীয় পর্যায়ে নিয়ে আসতে বেশ কিছু যৌথ উদ্যোগ বাস্তবায়নের সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসন, সিটি করপোরেশন, জেলা পুলিশ এবং সড়ক ও জনপথ বিভাগ। এরই মধ্যে শুরু হয়েছে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান।

ময়মনসিংহ নগরীর প্রবেশদ্বার পাটগুদাম ব্রিজ মোড়। উত্তরাঞ্চল, নেত্রকোণা, শেরপুর, কুড়িগ্রাম এবং কিশোরগঞ্জ জেলার বিভিন্ন পরিবহন এই ব্রিজ হয়ে ঢাকা এবং জেলাগুলোতে যাওয়া-আসা করে। শতশত গাড়ি চাপের মধ্যে ব্রিজের দু’পাশে অবৈধ স্থাপনা গড়ে তোলায় প্রতিনিয়ত যানজট ভোগান্তিতে পড়তে হতো মানুষকে। ভোগান্তি থেকে সাধারণ মানুষকে স্বস্তি দিতেই এ যৌথ উচ্ছেদ অভিযান করা হয়েছে।

শনিবার (১৭ সেপ্টেম্বর) সকাল ১০ থেকে দুপুর ২টা পর্যন্ত চলা এ যৌথ অভিযানে প্রায় তিন শতাধিক অবৈধ স্থাপনা ও সিএনজি স্ট্যান্ড উচ্ছেদ করা হয়।

এতে নেতৃত্ব দেন সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ রানা, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শফিকুল ইসলাম এবং অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শাহীনুল ইসলাম ফকির। এসময় জেলা প্রশাসন, সিটি করপোরেশন, সওজ এর কর্মকর্তারাসহ জেলা পুলিশের শতাধিক সদস্য উপস্থিত ছিলেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ রানা বলেন, অবৈধ স্থাপনা গড়ে উঠার ফলে সড়কগুলো সরু হয়ে গেছে। এতে ব্যাপক যানজট সৃষ্টি হয়। যানজট নিরসনে অবৈধ স্থাপনার উচ্ছেদ নগরবাসীর দীর্ঘদিনের দাবি ছিল। সে লক্ষ্যেই সংশ্লিষ্ট সবার সম্মিলিত সিদ্ধান্ত মোতাবেক এ অভিযান পরিচালিত হয়েছে। নগরজুড়ে এ অভিযান অব্যাহত থাকবে।

ময়মনসিংহ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শাহীনুল ইসলাম ফকির বলেন, আমরা উচ্ছেদ করেই কাজ শেষ হবে না। আমরা সার্বক্ষণিক ৫০-৬০ জন পুলিশ সদস্য মোতায়েন রাখব। যেন নতুন করে আবার অবৈধ স্থাপনা গড়ে উঠতে না পারে। মানুষ যেন বুঝতে পারে যে এখানে অবৈধ স্থাপনা গড়ে তোলা যাবে না।

তিনি আরও বলেন, অল্প কিছু দিনের মধ্যেই যানজট থেকে সুফল পাবে নগরবাসী। এছাড়াও বেশ কিছু পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে যা পর্যায়ক্রমে বাস্তবায়ন করা হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2021 rudrabarta24.net
Theme Developed BY ThemesBazar.Com