বুধবার, ২৫ মে ২০২২, ০১:১৭ অপরাহ্ন

মূলহোতাসহ ডাকাত দলের সাতজন রিমান্ডে

  • আপডেট সময় সোমবার, ৩১ জানুয়ারী, ২০২২, ৩.৩০ এএম
  • ৫৬ বার পড়া হয়েছে

আন্তঃজেলা ডাকাতদলের মূলহোতাসহ সাতজনকে অস্ত্র আইনের মামলায় ১ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। রিমান্ডের সত্যতা নিশ্চিত করেছেন কোর্ট পুলিশের এ এস আই মোসা. সামিরা।

রোববার (৩০ জানুয়ারি) সকালে নারায়ণগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শামসুর রহমানের আদালতে পুলিশ ৭ দিনের রিমান্ড আবেদন করলে ম্যাজিস্ট্রেট ওই আদেশ দেন।

মামলা সূত্রে জানাযায়, গত বছরের ২০ ডিসেম্বর রূপগঞ্জ থানা এলাকার কাঞ্চনব্রিজ এলাকা থেকে মাইক্রোবাসসহ তাদের গ্রেফতার করে র‌্যাব-১। এ সময় তাদের কাছ থেকে দুটি বিদেশি পিস্তল, একটি ওয়ান শুটারগান, একটি শটগান, একটি পাইপগান, দুটি ম্যাগাজিন, পাঁচ রাউন্ড গুলি, নগদ ৩১ হাজার টাকা ও দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।

আরও জানা যায়, আন্তঃজেলা ডাকাতদলের সদস্যরা দিনের বেলায় বিভিন্ন পেশায় (সবজি বিক্রি, মুদি দোকানি ও শ্রমিক) হিসেবে নিয়োজিত থাকলেও সন্ধ্যায় ভয়ঙ্কর হয়ে উঠতো। এ চক্রের সদস্যরা বিভিন্ন স্বর্ণের দোকান, শিল্পকারখানা ও ব্যাংকে ডাকাতি করত। চক্রের সদস্যরা দেশের ভিন্ন ভিন্ন জেলায় বসবাস করে। ডাকাতির আগে তারা পরিকল্পনা অনুযায়ী নির্ধারিত স্থানে একত্রিত হত। ছদ্মবেশে ব্যাংক, স্বর্ণের দোকান, শিল্পকারখানার বাইরে অবস্থান করে ২/৩ জন ভেতরে প্রবেশ করে এবং মূল দলটি মাইক্রোবাসসহ সুবিধাজনক স্থানে অপেক্ষা করতে থাকে। এ চক্রের সদস্যরা একে অপরের যোগসাজশে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় ইতোপূর্বে ১১টি ডাকাতি সংগঠিত করেছে। তাদের বিরুদ্ধে ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জ, কেরানীগঞ্জ মডেল ও সাভার থানা, ডিএমপির শাহআলী, মতিঝিল ও ডেমরা থানা, নারায়ণগঞ্জের সোনারগাঁও ও সিদ্ধিরগঞ্জ থানা, গাজীপুরের কালিয়াকৈর থানা, টাঙ্গাইলের মির্জাপুর থানা, মানিকগঞ্জের ঘিওর থানাসহ বিভিন্ন থানায় ডাকাতি মামলা রয়েছে।

রিমান্ডকৃতরা হলেন- হিটু মিয়া (৪০), ফরহাদ আলী (৫৮), লিটন শেখ (৩৮), রিপন মৃধা ওরফে জামাই রিপন (২৯), স্বপন মিয়া (২৭), লক্ষণ চন্দ্র দাস (২৬), অজিত চন্দ্র সূত্রধর (২৭)।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2021 rudrabarta24.net
Theme Developed BY ThemesBazar.Com