রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৮:৩৫ পূর্বাহ্ন

মরণ ফাঁদে পরিণত সোনারগাঁয়ে তালতলা বাজার-এশিয়ান হাইওয়ে সড়ক

  • আপডেট সময় রবিবার, ৮ আগস্ট, ২০২১, ৪.৩২ এএম
  • ১৭ বার পড়া হয়েছে

রুদ্রবার্তা২৪.নেট: জনভোগান্তিতে পরিনত হয়েছে সোনারগাঁ উপজেলার তালতলা বাজার হইতে এশিয়ান হাইওয়ে সংযোগ সড়ক। দীর্ঘদিন সংস্কারের অভাবে, চলতি বর্ষা মৌসুমে অতিরিক্ত বৃষ্টির কারনে সড়কটিতে বড় বড় গর্তের সৃষ্টি হওয়ায় মানুষের চলাচলের জন্য একেবারেই অনুপযোগী হয়ে পড়েছে। যার ফলে প্রতিনিয়ত চরম দুর্ভোগের শিকার হচ্ছেন এসড়কে চলাচলরত সাধারন যাত্রীরা। জনভোগান্তির এসড়কটি সংস্কারের জন্য তালতলা এলাকাবাসী ও জনপ্রতিনিধিরা স্থানীয় সাংসদ বরাবর ও উপজেলা স্থানীয় সরকার (এলজিইডি) কার্যালয়ে আবেদন করলেও এবিষয়ে কোনো সুফল পাচ্ছেন তাঁরা।
সরেজমিনে গিয়ে দেখা যায়, তালতলা বাজার থেকে বিভিন্ন যানবাহনে করে এশিয়ান হাইওয়ে সংযোগ সড়কটি দিয়ে যাওয়ার পথে সাইদুর চৌধুরী মার্কেটের সীমানা পর্যন্ত সড়কটি মানুষের চলাচলের জন্য অনুপযোগী হয়ে পড়েছে।
এলাকাবাসীর অভিযোগ, এই সড়কটিতে প্রতিদিন বিভিন্ন শিল্পকারখানার ভারী যানবাহন চলাচল করায় বর্তমানে সংযোগ সড়কটি যেন মরণ ফাঁদে পরিণত হয়েছে। একটু ভারী বৃষ্টি হলেই রাস্তায় থাকা বড় বড় গর্তগুলো পুকুরে পরিনত হয়ে যায়।
প্রতিদিন এসড়ক ব্যবহার করে এলাকায় উৎপাদিত কৃষি পণ্যের বাজারজাত করা, রোগী নিয়ে সহজে উপজেলা সদর হাসপাতাল ও রাজধানী ঢাকার বড় হাসপাতালগুলোতে যাওয়া, মালবাহী বিভিন্ন পরিবহনে করে ব্যবসায়ীদের দ্রæত হাটবাজারে পৌছানো, সোনারগাঁয়ে গড়ে উঠা বিভিন্ন শিল্পকারখানায় কর্মরত শ্রমিকেরা সহজে কর্মস্থলে যাওয়া, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও সরকারী চাকুরিজীবিসহ কয়েক হাজার মানুষের চলাচল। এসড়কে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, সরকারি চাকুরিজীবি ও শিল্পকারখানায় কর্মরত শ্রমিকসহ সাধারন মানুষ আসা যাওয়ার সময় প্রতিনিয়ত শিকার হচ্ছে ছোট বড় দূর্ঘটনার।
এতে করে ওই এলাকার যাত্রীরা প্রতিদিন চরম দুর্ভোগ পোহাচ্ছে। এলাকাবাসী ক্ষোভ প্রকাশ করে বলেন, স্থানীয় জনপ্রতিনিধিরাও এই সড়কে প্রতিদিন চলাচল করেন। মাত্র দুই কিলোমিটার দূরত্বের জনভোগান্তির এসড়কটি যেন তাদের দৃষ্টিতে পড়েই না। বৃষ্টির কারনে খানাখন্দে ভরা সড়কটি সংস্কারের অভাবে দিন দিন একেবারেই ধ্বংস হয়ে যাচ্ছে।
স্থানীয় তালতলা এলাকার বাসিন্দা কবির হোসেন বলেন, এই সড়কটি দিয়ে প্রতিদিন বিভিন্ন শিল্পকারখানার ভারী যানবাহন চলাচলের কারনে সড়কটি ভেঙ্গে যায়। যার ফলে নিরুপায় সাধারণ মানুষকে মারাত্বক দূর্ঘটনার ঝুঁকি নিয়েই চলাচল করতে হচ্ছে। তাই এলাকাবাসীর প্রাণের দাবি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সড়কটি যেন দ্রæত সংস্কার করে জনভোগান্তি লাঘব করেন।
সড়কটি সংস্কারের বিষয়ে জানতে চাইলে, সোনারগাঁ উপজেলা প্রকৌশলী আরজুরুল হক আরজু বলেন, সড়কটি সংস্কারের জন্য আবেদন করা হয়েছে। বরাদ্দ পেলেই সড়কটি দ্রæত সংস্কার কাজ শুরু করা হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2021 rudrabarta24.net
Theme Developed BY ThemesBazar.Com