শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ১২:৩৫ অপরাহ্ন

মতির ভোটব্যাঙ্ক সায়েমের পক্ষে, আলীরটেকে ডুবতে পারে নৌকা

  • আপডেট সময় সোমবার, ১৮ অক্টোবর, ২০২১, ৩.৪৪ এএম
  • ৫৯ বার পড়া হয়েছে

নারায়ণগঞ্জে এখন পুরোদমে ছড়িয়ে পড়েছে নির্বাচনী আমেজ। এখানকার তিনটি উপজেলার ১৬ টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১১ নভেম্বর। এবার প্রায় প্রতিটি ইউনিয়নে চেয়ারম্যান পদে একাধিক প্রার্থী থাকায় রয়েছে নির্বাচনী উত্তাপ। ২০১৬ সালের মতো এবার বিনা ভোটে চেয়ারম্যান হওয়ার সুযোগ না থাকায় ভোটার থেকে প্রার্থী- সকলের মাঝে বিরাজ করছে টানটান উত্তেজনা।

এদিকে নারায়ণগঞ্জ সদর উপজেলাধীন আলীরটেক ইউনিয়ন পরিষদ নির্বাচনে সরকারি দল বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় প্রতীক নৌকা নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন সাবেক চেয়ারম্যান জাকির হোসেন। যদিও প্রথমে নৌকার ঘোষণা দেয়া হয়েছিল আরেক সাবেক চেয়ারম্যান মতিউর রহমান মতির পক্ষে। কিন্তু শেষ মুহূর্তের ম্যাজিকে মতির কাছ থেকে নৌকা ছিনিয়ে নিয়ে আসেন জাকির।

সাবেক চেয়ারম্যান জাকির হোসেন নৌকা পাওয়ায় নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন আরেক সাবেক চেয়ারম্যান মতিউর রহমান মতি। কিন্তু নির্বাচনের মাঠে দুর্দান্ত প্রতাপে রয়ে গেছেন নৌকা পাওয়ার দৌড়ে সবচেয়ে এগিয়ে থাকা তরুণ উদীয়মান নেতা সায়েম আহমেদ। স্বতন্ত্র প্রার্থী হিসেবে ইতিমধ্যেই তিনি মনোনয়নপত্র জমা দিয়েছেন।

আলীরটেক ইউনিয়নের স্থানীয় সূত্রে জানা গেছে, দুই সাবেক চেয়ারম্যান মতিউর রহমান মতি ও জাকির হোসেনের মধ্যে সাপ-বেজির মতো বিরোধপূর্ণ সম্পর্ক। এমনকি মতির লোকেরা জাকিরের লোকদের সাথে ঠিকমত মেলামেশাও করেন না। আর এই সুযোগটা চলে যাচ্ছে স্বতন্ত্র প্রার্থী সায়েম আহমেদের দিকে। বিশেষ করে মতির নিজস্ব ভোট ব্যাংক জাকিরের বিরুদ্ধে অবস্থান নিয়েছে যা সরাসরি সায়েমের পক্ষে কাজ করবে বলে জানা গেছে। এছাড়াও সায়েমের নিজস্ব জনপ্রিয়তাও তাকে অনেকটাই এগিয়ে রাখছে। সায়েমের কারণেই আলীরটেকের মানুষ তাদের ভোটাধিকার ফিরে পেয়েছে, এ বিষয়টা নির্বাচনের মাঠে সায়েমকে জয়ী হতে সাহায্য করবে বলে মনে করেন বিশেষজ্ঞ মহল। ফলে এবার আলীরটেকে নৌকা ডুবে যাওয়ার আশঙ্কা করছেন তারা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2021 rudrabarta24.net
Theme Developed BY ThemesBazar.Com