সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ১০:৩১ পূর্বাহ্ন

বঙ্গবন্ধুর স্বপ্নের “সোনার বাংলা” এখন দৃশ্যমান : মন্ত্রী গাজী

  • আপডেট সময় শুক্রবার, ১০ ডিসেম্বর, ২০২১, ৪.৪৯ এএম
  • ২৮ বার পড়া হয়েছে

বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্ন বাস্তবায়ন হচ্ছে তার সুযোগ্য কন্যা বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে উল্লেখ করে বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতিক বলেছেন, শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামীলীগ ২০০৯ সালে সরকারের দায়িত্ব গ্রহণের পর ২০২১ সাল অর্থাৎ স্বাধীনতার ৫০ বছরকে সামনে রেখে যে উন্নয়ন পরিকল্পনা গ্রহণ করে, তার বাস্তব রূপায়ণ এখন দৃশ্যমান।

 

এ পরিকল্পনার অংশ হিসেবে বাংলাদেশ ২০৪১ সালে উন্নত দেশে উন্নীত হওয়ার কর্ম-কৌশল গ্রহণ করেছে। বর্তমান সরকারের আমলে দেশে যে পরিমান উন্নয়ন হয়েছে, অতীতে কোন সরকারের আমলে এতো উন্নয়ন হয় নি। মানব সেবায় শেখ হাসিনা আজ বিশ্বের দরবারে প্রশংসিত হচ্ছে।

জাতীরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়তে ভবিষ্যৎ প্রজন্মকে এখন থেকেই দুর্নীতিমুক্ত হিসেবে গড়ে তুলতে হবে। উন্নত বাংলাদেশ তখনি গড়ে উঠবে যখন সকলে অন্তর থেকে নিজেদের দুর্নীতিমুক্ত হিসেবে গড়ে তুলবে। তাই দুর্নীতিকে রুখে দিতে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানাচ্ছি।

বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) দুপুরে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়া এলাকায় উপজেলা পরিষদ মিলনায়তনে আন্তর্জাতিক দূর্ণীতি বিরোধী দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও মানববন্ধন এবং উপজেলা সমন্বয় কমিটির মাসিক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী আরো বলেন, বাঙালিকে নিয়ে জাতির পিতা যে স্বপ্ন দেখতেন, তার মধ্যে একটি ছিল এই ভূখণ্ডকে স্বাধীন করা এবং ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত সোনার বাংলা গড়ে তোলা। প্রথম স্বপ্নটি বঙ্গবন্ধু বাস্তবায়িত করেছিলেন। বাঙালির সবচেয়ে বড় অর্জন বাংলাদেশের স্বাধীনতা, যা তিনি এনে দিয়েছেন।

অন্য স্বপ্নটি নিয়ে যখন বাস্তবায়নের পথে অগ্রসর হচ্ছিলেন, তখনই বুলেটের আঘাতে সপরিবারে তাকে হত্যা করা হয়। জাতির পিতাকে হারানোর দুঃখের মধ্যে ‘৮১-এর ফেব্রুয়ারি মাসে প্রবাস জীবন কাটিয়ে বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ কন্যা শেখ হাসিনা আওয়ামী লীগের নেতৃত্ব গ্রহণ করেন।

 

বর্তমানে তার বিচক্ষু নেতৃত্বে জাতির পিতার দ্বিতীয় স্বপ্ন বাস্তবায়নের পথে বাংলাদেশ দ্রুত অগ্রসরমান। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিষ্ঠা, সততা ও দক্ষতায় উন্নয়নসূচকে বাংলাদেশ আজ বিশ্বের অনেক দেশকে টপকে যাচ্ছে। বঙ্গবন্ধুর স্বপ্নের ‘সোনার বাংলা’ এখন অধরা নয়, দৃশ্যমান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে যোগ দেন, রূপগঞ্জ উপজেলা আওয়ামী মহিলালীগের সভাপতি ও তারাবো পৌরসভার মেয়র হাসিনা গাজী।

বিশেষ অতিথির বক্তব্যে হাসিনা গাজী বলেন, সাহসী নেতৃত্ব ছাড়া দেশ এগিয়ে যেতে পারে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী নেতৃত্বে দেশ এখন দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। বিশ্ব সভায় বাংলাদেশ এখন মর্যাদার আসনে অধিষ্ঠিত হয়েছে।

রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ নুসরাত জাহানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, রূপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শাহজাহান ভুঁইয়া, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলা, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) আতিকুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার নুরজাহান আরা খাতুন সহ অনেকে।

এ সময়, নারীর ক্ষমতায়ন ও অগ্রগতিতে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতি হিসেবে রূপগঞ্জের পাঁচজন বিশিষ্ট নারীকে ‘বেগম রোকেয়া পদক-২০২১’ প্রদান করা হয়। বেগম রোকেয়া দিবস উপলক্ষ্যে অনুষ্ঠিত আলোচনা সভায় বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক এবং রূপগঞ্জ উপজেলা আওয়ামী মহিলালীগের সভাপতি ও তারাবো পৌরসভার মেয়র হাসিনা গাজী বিজয়ীদের হাতে এ পদক তুলে দেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2021 rudrabarta24.net
Theme Developed BY ThemesBazar.Com