শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৮:২৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::

ফয়সাল-মাঞ্জুরুলের নেতৃত্বে ফতুল্লা থানা ছাত্র ফ্রন্টের নতুন কমিটি

  • আপডেট সময় মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর, ২০২১, ৪.০৯ এএম
  • ২১০ বার পড়া হয়েছে

রুদ্রবার্তা২৪.নেট: ছাত্র ফ্রন্ট ফতুল্লা থানার কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে। কাউন্সিলে ফয়সাল আহম্মেদ রাতুলকে আহŸায়ক, শাহ্ মোহাম্মদ মাঞ্জুরুলকে সদস্যসচিব করে ৯ সদস্য বিশিষ্ট ছাত্র ফ্রন্ট ফতুল্লা থানার কমিটি নির্বাচিত হয়।
কমিটির অন্যান্যরা হলেন- সদস্য রফিকুল ইসলাম সাগর, সদস্য মো. রাহাত আমিন, সদস্য ফাতেমা আক্তার, সদস্য জিহাদ হোসেন, সদস্য শুভ আহম্মেদ, সদস্য নিশাদ আহম্মেদ, সদস্য ইমা আক্তার।
সোমবার (২০ আগস্ট) সকাল ১১টায় ছাত্র ফ্রন্ট ফতুল্লা থানার নবনির্বাচিত আহŸায়ক ফয়সাল আহম্মেদ রাতুলের সভাপতিত্বে কাউন্সিল অনুষ্ঠানে আলোচনা করেন, বাসদ নারায়ণগঞ্জ জেলা ফোরামের সদস্য আবু নাঈম খান বিপ্লব, ফতুল্লা থানার সমন্বয়ক এম এ মিল্টন, ছাত্র ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সুলতানা আক্তার প্রমুখ।
এ সময় বক্তারা বলেন, করোনা মহামারীর কারণে দেশের সকল ধরনের শিক্ষা প্রতিষ্ঠান দীর্ঘ ১৮ মাস বন্ধ হয়ে থাকার পর গত ১২ সেপ্টেম্বর খোলা হয়েছে স্কুল কলেজ । কিন্তু বন্ধ থাকা সময়ের শিক্ষা ঘাটতি কিভাবে পূরণ করা হবেসেটা নিয়ে সরকারের কোন ধরনের রোড ম্যাপ তৈরি করা হয়নি। এর মধ্যে করোনাকালীন আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীদের শিক্ষাজীবন চালু রাখতে পারবে কিনা তা নিয়ে এক চরম অনিশ্চয়তা ও হতাশা বিরাজ করছে। নারায়ণগঞ্জ হলো বাংলাদেশের মধ্যে অর্থনৈতিক দিক দিয়ে সবচেয়ে ধনী জেলা অথচ সেখানে শিক্ষার্থীদের জন্য দেহ মনে বিকশিত হওয়ার জন্য শিক্ষা নিয়ে কোন ধরনের আয়োজন নেই। অন্যদিকে সরকারি শিক্ষা প্রতিষ্ঠান খুবই অপ্রতুল। ব্যাঙের ছাতার মতো তৈরি হচ্ছে প্রাইভেট স্কুল কলেজ। শিক্ষাকে করা হচ্ছে বাণিজ্যিক পণ্য।
বক্তারা ফতুল্লা থানাসহ সারা দেশে সরকারি উদ্দ্যোগে নতুন নতুন স্কুল কলেজ ও নারায়ণগঞ্জ পাবলিক বিশ্বদ্যিালয় নির্ণমানের দাবি জানান। একই সাথে শিক্ষার্থীদের শিক্ষাজীবন বাঁচাতে দ্রæত সকল শিক্ষার্থীদেরকে ভ্যাকসিনের আওতায় আনতে হবে এবং শিক্ষার্থীদের ঝড়ে পড়া রোধে র্কাযকর পদক্ষেপ নেওয়া ও শিক্ষার্থীদের বেতন-ভাতা মওকুফ, সরকারের তরফ থেকে শিক্ষক-শিক্ষার্থী ও কর্মচারীদের আর্থিক প্রণোদনা প্রদান এবং শিক্ষার্থীদের বাসাভাড়াÑমেসভাড়া মওকুফে বিশেষ বরাদ্দ দেওয়ার দাবি জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2021 rudrabarta24.net
Theme Developed BY ThemesBazar.Com