রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৫:৪৮ অপরাহ্ন

ঘোষণা দিয়েও আটকানো যায়নি অবৈধ যানের প্রবেশ

  • আপডেট সময় মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর, ২০২১, ৪.১০ এএম
  • ৩৯ বার পড়া হয়েছে

রুদ্রবার্তা২৪.নেট: নারায়ণগঞ্জ শহরের ভেতর অবৈধ ব্যাটারিচালিত রিকশা, ইজিবাইক প্রবেশে নিষেধাজ্ঞা জানিয়ে মাইকিং করেছিল জেলা পুলিশের ট্রাফিক বিভাগ। তবে ঘোষণা দিয়েও থামানো যায়নি এসব যানের চলাচল। সোমবার (২০ সেপ্টেম্বর) শহরের ভেতর এসব যানের অবাধ চলাচল দেখা গেছে। যদিও ট্রাফিক বিভাগ বলছে, তারা নিয়মিত অভিযান চালাচ্ছেন। অবৈধ এসব যান আটকে জরিমানা করছেন, ডাম্পিংয়ে দিচ্ছেন। কার্যকরী ফলাফল পেতে কিছু সময় লাগবে।
নারায়ণগঞ্জ শহরে যানজটের অন্যতম কারণ অবৈধ ব্যাটারিচালিত রিকশা ও ইজিবাইকের অবাধ চলাচল। শহরের ভেতর এসব যান চলাচলের দাবি নাগরিক মহল থেকে শুরু করে জনপ্রতিনিধিরাও তুলেছেন। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কার্যকর পদক্ষেপ গ্রহণ না করায় যানজটের সমস্যা থেকে মুক্তি মিলছে না নগরবাসীর। এদিকে যানজট নিরসনে শহরে ব্যাটারিচালিত রিকশা ও ইজিবাইকের চলাচল বন্ধে উদ্যোগ নেয় পুলিশ। শহরে এসব যান চলাচলে নিষেধাজ্ঞা জানিয়ে গত রোববার দিনভর মাইকিং করেছে পুলিশ।
জেলা পুলিশের ট্রাফিক বিভাগের পরিদর্শক কামরুল ইসলাম বেগ প্রেস নারায়ণগঞ্জকে বলেন, তারা শহরের সীমানা নির্ধারণ করেছেন। বঙ্গবন্ধু সড়কের নিতাইগঞ্জ, নবাব সলিমউল্লাহ সড়কের মেট্রো হল মোড়, ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের জেলা পরিষদ ভবন, ঢাকা-নারায়ণগঞ্জ পুরাতন সড়কের অক্টো অফিসের মোড় সীমানা ধরা হয়েছে। এইসব মোড় থেকে শহরের দিকে ব্যাটারিচালিত রিকশা ও ইজিবাইক চলাচলে নিষেধ করা হয়েছে।
তবে পুলিশের এই ঘোষণায় লাভ হয়নি। সোমবার সারাদিন ও রাতে শহরে অবাধে ব্যাটারিচালিত ইজিবাইক ও রিকশার চলাচল দেখা গেছে। এ প্রসঙ্গে জানতে চাইলে ট্রাফিক পরিদর্শক কামরুল ইসলাম বলেন, ব্যাটারিচালিত রিকশা ও ইজিবাইক আটক করে জরিমানা করেছি। সোমবার দিনভর প্রায় অর্ধশত যান আটক করা হয়েছে। আমরা নিয়মিত কাজ করে যাচ্ছি। এসব যানবাহনের স্ট্যান্ডগুলোতেও আমরা অভিযান চালাবো। জেলা প্রশাসকও ম্যাজিস্ট্রেট দিয়ে এ বিষয়ে সহযোগিতা করবেন বলে জানিয়েছেন। সুফল পেতে কয়েকটা দিন সময় লাগবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2021 rudrabarta24.net
Theme Developed BY ThemesBazar.Com