মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৮:৩১ পূর্বাহ্ন

গাজীপুরে আ.লীগের পাল্টাপাল্টি কর্মসূচি, ইটপাটকেল নিক্ষেপ ও গাড়ি ভাঙচুর

  • আপডেট সময় শনিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২১, ৫.৫৯ এএম
  • ১৮৩ বার পড়া হয়েছে

গাজীপুরে আ.লীগের পাল্টাপাল্টি কর্মসূচিকে কেন্দ্র করে ইটপাটকেল নিক্ষেপ ও গাড়ি ভাঙচুর করার ঘটনা ঘটেছে। গতকাল শুক্রবার বেলা ৩টা থেকে সাড়ে ৬টার মধ্যে গাজীপুরের বোর্ডবাজার এলাকায় এসব ঘটনা ঘটে।

জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসডিজি অগ্রগতি পুরস্কার অর্জন করায় গাজীপুর সিটি করপোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম ইউটিসি মাঠে আনন্দ মিছিল ও আলোচনা সভার আয়োজন করেন। একই সময় মেয়রকে দল থেকে বহিষ্কারের দাবিতে বড় মসজিদের মাঠে সিটির ৩৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আবদুল্লাহ আল মামুন মণ্ডল মিছিল ও সমাবেশের আয়োজন করেন। দুই পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচিকে কেন্দ্র করে উত্তেজনাকর এ পরিস্থিতির সৃষ্টি হয়।

আওয়ামী লীগের দলীয় একটি সূত্র বলছে, গোপনে ধারণ করা একটি ভিডিওতে বঙ্গবন্ধু, গোয়েন্দা সংস্থা ও জেলার কয়েকজন গুরুত্বপূর্ণ নেতা সম্পর্কে জাহাঙ্গীর আলমের বিতর্কিত মন্তব্যের জেরে ক্ষোভে ফেটে পড়েন আওয়ামী লীগের স্থানীয় নেতাকর্মীরা।

গত বুধবার থেকেই জেলার বিভিন্ন অংশে তার বিরুদ্ধে চলছে প্রতিবাদ সমাবেশ। এর ধারাবাহিকতায় গতকাল শুক্রবার আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও ৩৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আবদুল্লাহ আল মামুনের নেতৃত্বে বোর্ডবাজার এলাকায় প্রতিবাদ সমাবেশ ডাকা হয়। কিন্তু হঠাৎ মেয়র একই সময়ে একই এলাকায় আনন্দ মিছিল করার ঘোষণা দেন।

গতকাল বেলা সাড়ে ৩টার দিকে মেয়র জাহাঙ্গীরের নেতৃত্বে আনন্দ মিছিলের আয়োজন করা হয় বোর্ডবাজারের ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পাশে নতুন ট্রাকস্ট্যান্ড এলাকায়। সেখানে দুপুর থেকেই দলে দলে উপস্থিত হন নেতাকর্মীরা। সমাবেশ থেকে ১০০ থেকে দেড় শ মিটার দূরেই বড় মসজিদ এলাকায় বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়। সেখানেও দলে দলে উপস্থিত হন নেতাকর্মীরা। এর মধ্যে দুই পক্ষই সড়কে অবস্থান নিয়ে পরস্পরের বিরুদ্ধে স্লোগান দিতে থাকে এবং উত্তপ্ত বাক্য বিনিময় হয়।

এ সময় মেয়রপক্ষের লোকজন ব্যান্ড বাজিয়ে মিছিল নিয়ে সড়ক ধরে এগোচ্ছিলেন। অন্যদিকে বিক্ষোভে অংশগ্রহণকারীরা মিছিল নিয়ে আনন্দ মিছিলের দিকে এগিয়ে যান। দুই পক্ষের অনেকের হাতেই ছিল লাঠিসোঁটা। পুলিশ মাঝখানে থেকে নিবৃত্ত করার চেষ্টা করে। এতে সড়কের দুই পাশেই যান চলাচল বন্ধ হয়ে যায়। এদিন সমাবেশকে কেন্দ্র করে গাড়ি ভাঙচুর ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে।

স্থানীয় লোকজন জানান, বেলা সাড়ে ৩টার দিকে আনন্দ মিছিলে যোগ দিতে কিছু নেতাকর্মী সমাবেশস্থলের দিকে আসছিলেন। এ সময় জাতীয় বিশ্ববিদ্যালয়ের সামনে হঠাৎ করেই তাদের বাধা হয়ে দাঁড়ান আবদুল্লাহ আল মামুনের লোকজন। এ সময় উভয় পক্ষের মধ্যে চলে পাল্টাপাল্টি ধাওয়া। এক পক্ষ ক্ষিপ্ত হয়ে সড়কে থাকা কয়েকটি গাড়ির কাচ ভাঙচুর করে। পরে পুলিশ গিয়ে তাদের শান্ত করার চেষ্টা করে।

আরও জানা যায়, বিকেল সাড়ে ৪টার দিকে বড় মসজিদের সামনে মিছিল নিয়ে অবস্থান করছিলেন মেয়রের লোকজন। তারা মামুন মণ্ডল বা তার লোকজনের উদ্দেশে স্লোগান দিচ্ছিলেন। হঠাৎ মামুন মণ্ডলের লোকজন পুলিশ ও মিছিলের লোকজনের উদ্দেশে ইট ছুড়তে থাকেন। এ সময় পুলিশ আক্রমণাত্মক হলে পরিস্থিতি কিছুটা শান্ত হয়।

আবদুল্লাহ আল মামুন বলেন, ‘আমরা মোটামুটি সফলভাবেই আমাদের বিক্ষোভ শেষ করেছি। বঙ্গবন্ধুকে নিয়ে মন্তব্য করায় তাকে (মেয়র) দল থেকে আজীবনের জন্য বহিষ্কার করতে হবে।’ সড়ক অবরোধ, গাড়ি ভাঙচুর বা ইটপাটকেল নিক্ষেপের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘আমরা সড়ক অবরোধ করিনি। আমরা কাউকে ঢিল মারিনি। গাড়ি ভাঙচুর করিনি। বরং মেয়রের লোকজন আমাদের উদ্দেশে আক্রমণ চালিয়েছে।’

বিক্ষোভ মিছিলের মধ্য দিয়েই বিকেল ৫টার দিকে সমাবেশস্থলে যান জাহাঙ্গীর আলম। এ সময় উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, ‘মিথ্যা মিথ্যাই থাকবে। ষড়যন্ত্রকারীরা যত বড় শক্তিশালীই হোক, এক সময় তাদের মুখোশ খুলবে। যারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিরুদ্ধে কুৎসা রটনা করছে, যত বড় ষড়যন্ত্রকারীই হোক, তাদের মুখোশ খুলে দেব।’

মেয়র আরও বলেন, ‘আমি সিটি করপোরেশনের উন্নতির জন্য ব্যাপক কর্মসূচি হাতে নেওয়ায় প্রতিপক্ষ ঈর্ষান্বিত হয়ে ষড়যন্ত্র শুরু করেছে। তারা মিথ্যা ষড়যন্ত্রমূলক কুৎসা রটনা করে যাচ্ছে।’

এ বিষয়ে গাজীপুর মেট্রোপলিটনের গাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন জানান, দুই পক্ষের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটলেও তা স্থায়ী হয়নি। কয়েকটি গাড়ির কাচ ভাঙচুর করা হয়েছে। তবে পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে আছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2021 rudrabarta24.net
Theme Developed BY ThemesBazar.Com