মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৮:১০ অপরাহ্ন

লক ডাউন শিথিল হলেও নারায়ণগঞ্জে চলেনি ট্রেন

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১২ আগস্ট, ২০২১, ৪.২৭ এএম
  • ২৪ বার পড়া হয়েছে

রুদ্রবার্তা৪.নেট: মহামারি করোনাভাইরাস প্রতিরোধে ঘোষিত ১৯ দিনের লকডাউন শিথিলের পর প্রথম দিনে বুধবার (১১ আগস্ট) সারাদেশে ট্রেন চললেও ঢাকা-নারায়ণগঞ্জ রুটে চলেনি ট্রেন। কি কারনে ট্রেন চলেনি এ বিষয়ে নারায়ণগঞ্জে কর্মরত কর্মকর্তারা কোনো ব্যাখ্যা দিতে পারেনি। তবে বিভাগীয় কর্মকর্তারা বলছেন ক্রমান্বয়ে এ রুটের ট্রেন চলাচল চালু হবে।
ঢাকা-নারায়ণগঞ্জ রেলপথে মূলত বেসরকারি সংস্থার তত্ত¡াবধানে প্রতিদিন এ পথে আসা যাওয়া করতো ১৬ জোড়া ট্রেন। মাত্র ১৫ টাকা ভাড়ায় ৪৫ মিনিটে ঢাকা থেকে নারায়ণগঞ্জ এবং নারায়ণগঞ্জ থেকে ঢাকায় পৌঁছাতে পারতেন যাত্রীরা। অপরদিকে বাসে ঢাকায় যেতে যাত্রীদের ব্যয় করতে হয় ৩৬ টাকা। সময় লাগে এক থেকে দেড় ঘণ্টার মতো। এতে সময় ও অর্থ দুটোই সাশ্রয় হয়।
জানা যায়, ২০২০ সালে করোনা সংক্রমণের শুরুতে সাধারণ ছুটি ঘোষণার পরই বন্ধ করা হয় ট্রেন চলাচল। ছয় মাসের বেশি সময় বন্ধের পর চালু হয় ট্রেন। ওই সময় ট্রেন চালুর পরপরই দুইবার ট্রেন লাইনট্যুতের ঘটনা ঘটে। এরপর আবার করোনার সংক্রমণ বৃদ্ধি পেলে পুনরায় বন্ধ রাখা হয় ট্রেন চলাচল। সেই থেকে এখন পর্যন্ত বন্ধই রয়েছে ট্রেন চলাচল।
মহসিন আলম নামে একজন যাত্রী বলেন, নারায়ণগঞ্জের পরিবহন সংশ্লিষ্টদের সুবিধা দিতেই ঢাকা-নারায়ণগঞ্জ রুটে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। এ রুটে ট্রেন চললে পরিবহন কর্তাদের ক্ষতি হয়। তাই তাদের যোগসাজেস ঢাকা-নারায়ণগঞ্জ রুটে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। আমরা অতিদ্রæত ট্রেন চালুর দাবি জানাই। যদি বাস চলতে পারে তাহলে ট্রেনও চলতে পারবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2021 rudrabarta24.net
Theme Developed BY ThemesBazar.Com