মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০২:০৫ অপরাহ্ন

নারায়ণগঞ্জে সিপিবির নবম জেলা সম্মেলন অনুষ্ঠিত

  • আপডেট সময় শুক্রবার, ২৮ জানুয়ারী, ২০২২, ১০.১৭ পিএম
  • ১২২ বার পড়া হয়েছে

রুদ্রবার্তা২৪.নেট: বাংলাদেশের কমিউনিষ্ট পার্টির (সিপিবি) নারায়ণগঞ্জ জেলার নবম সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৮ জানুয়ারি) সকালে নগরীর আলী আহাম্মদ চুনকা নগর পাঠাগার ও মিলনায়তনে সম্মেলনের উদ্বোধন করেন পার্টির কেন্দ্রীয় সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম। সম্মেলন শেষে রাতে নতুন কমিটি ঘোষণা করা হয়।
উদ্বোধনী বক্তব্যে সরকার ডিজিটাল নিরাপত্তা আইনের নামের মানুষের রিরুদ্ধে কথায় কথায় মামলা দিয়ে গ্রেফতার হয়রানি ও নির্যাতন করছেন বলে অভিযোগ করেন বাংলাদেশের কমিউনিষ্ট পার্টির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম।
তিনি আরও বলেন, কমিউনিষ্ট পার্টি প্রেসিডিয়াম সদস্য গাইবান্ধার মিহির ঘোষকে এই মামলা দিয়ে হায়রানি করা হচ্ছে। নি¤œ আদালত থেকে তিনি জামিন পাচ্ছেন না। শ্রমিকের ন্যূনতম মজুরি ২০ হাজার টাকা নির্ধারনের দাবি জানিয়ে সিপিবির কেন্দ্রীয় সভাপতি বলেন, ২০ হাজার টাকার কমে আজকের বাজারে একটি পরিবার চলতে পারে না। কিন্তু সরকার আমাদের কথা আমলে নিচ্ছে না।
তিনি বলেন, শাহজালাল প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের ভিসি শুধু পদত্যাগ করলেই চলবে না। তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। বিশ^বিদ্যালয়গুলোতে বড় বড় প্রজেক্ট বাস্তবায়ন হচ্ছে। কিন্তু শিার মান বাড়ছে না। এজন্য তিনি সিস্টেম বদালানোর দাবি জানিয়ে বলেন, যত বেশি উন্নয়ন হয় তত বেশি নেতাদের পকেট ভারী হয়। এর পরিবর্তন ঘটাতে হবে।
কমিউনিষ্ট পার্টির নারায়ণগঞ্জ জেলা শাখার সভাপতি হাফিজুল ইসলামের সভাপতিত্বে সম্মেলনে বক্তব্য রাখেন কেন্দ্রীয় ট্রেড ইউনিয়নের সভাপতি অ্যাডভোকেট মন্টু চন্দ্র ঘোষ, ল²ী চক্রবর্তী, দুলাল সাহা, শিবনাথ চক্রবর্তী, আব্দুল হাই শরীফ, আব্দুস সালামসহ অনেকে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2021 rudrabarta24.net
Theme Developed BY ThemesBazar.Com